শনিবার   ২০ জুলাই ২০২৪ || ৪ শ্রাবণ ১৪৩১ || ১১ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

তত্ত্বাবধায়ক সরকারের প্রতি বিশ্বের কারো সমর্থন নেই : তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:২৫, ২৯ মে ২০২৩

২৯২

তত্ত্বাবধায়ক সরকারের প্রতি বিশ্বের কারো সমর্থন নেই : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রতি বিশ্বজুড়ে কারো কোনো সমর্থন নেই। অন্তত আন্তর্জাতিকভাবে এ নিয়ে আর কিছু বলার সুযোগ নেই বিএনপির। এটি তাদের ওপর বড় চাপ তৈরি করেছে।

সোমবার (২৯ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মার্কিন ভিসানীতির কারণে বিএনপি নির্বাচন প্রতিহত কিংবা বর্জন করতে পারবে না উল্লেখ করে তিনি বলেন, ‘ভিসানীতি ঘোষণার সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে একটি স্বচ্ছ অংশগ্রহণমূলক নির্বাচন করতে চাচ্ছেন, এটি তার জন্য সহায়ক হবে। সরকারের পক্ষ থেকেও সেভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়েছে। আামি মনে করি, বিএনপির জন্য বড় চাপ তৈরি করেছে এ ভিসানীতি। কারণ এখন আর নির্বাচন প্রতিহতের ঘোষণা দিতে পারবে না তারা।

তিনি বলেন, কেউ যদি নির্বাচনে বাধা দেয়, তাদের ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে। নির্বাচনে বাধা দেওয়া তো গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধা দেওয়াই। আর নির্বাচন প্রতিহত করা সংঘাত তৈরি করা। কাজেই এগুলো তো বিএনপি করতে পারবে না।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ব্রিফিংয়ে বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি নিয়েও প্রশ্ন করা হয়েছিল। তারা বলেছে, এটি নিয়ে তাদের কোনো মাথাব্যথা নেই। তারা বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচন চাচ্ছে।
নির্বাচন স্বচ্ছ হচ্ছে না, এ ধরনের চিন্তা করেই একটি বাইরের দেশ ভিসানীতি ঘোষণা করেছে―এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের এ ভিসানীতি কেবল বাংলাদেশের জন্যই না, অনেক দেশের জন্য প্রযোজ্য। কোনোটা ঘোষণা করা হয়েছে, কোনোটি ঘোষণা করা হয়নি বলে মন্তব্য করেন তিনি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত