শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: বড় ব্যবধানে এগিয়ে আইভী

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ

১৯:২৮, ১৬ জানুয়ারি ২০২২

৪৪৩

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: বড় ব্যবধানে এগিয়ে আইভী

নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে ফল ঘোষণা শুরু হয়েছে
নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে ফল ঘোষণা শুরু হয়েছে

কোনও ধরনের সহিংসতা ছাড়া শেষ হওয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোটের ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা চলছে। রবিবার সকালে আটটা থেকে বেলা চারটা পর্যন্ত ভোটগ্রহণ হয়। সন্ধ্যা সাড়ে ছয়টায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে ফল ঘোষণা শুরু হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার মোট ১৯২টি কেন্দ্রের মধ্যে সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত ৩৮টির ফল ঘোষণা করা করেন।

তাতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী নৌকা প্রতীকে পেয়েছেন ২৭৪৪১ ভোট। স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমুর আলম খন্দকার হাতি প্রতীকে পেয়েছেন ১৭৩৮০ ভোট।

রবিবার দিনভর ঢাকার পাশের এই নগরীর ভোটাররা নতুন মেয়র ও কাউন্সিলর নির্ধারণে ভোট দেন। এবার ভোটার ছিল ৫ লাখ ১৭ হাজার। আর সম্পূর্ণ ভোটই গ্রহণ হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে)। 

এদিকে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। সন্ধ্যা ৬টার দিকে নির্বাচন কমিশন ভবনে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

আইভী ও তৈমুর আলম ছাড়া মেয়র পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

এ ছাড়া কাউন্সিলর পদে সাধারণ ওয়ার্ডে ১৪৮ ও সংরক্ষিত আসনে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আজ ভোট গ্রহণের উৎসবমুখর পরিবেশ দেখা গেছে। তরুণ থেকে বৃদ্ধও তাদের নাগরিক অধিকার প্রয়োগের এই সুযোগ নিতে আগ্রহ নিয়েই ভোটকেন্দ্র এসেছেন। তবে অপেক্ষাকৃত বয়স্ক ভোটারদের ইভিএমে ভোট দিতে অসুবিধায় পড়তে দেখা গেছে। বয়স্কদের অনেকে ইভিএমে ভোট দিতে অসুবিধায় পড়েন।

নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকা মার্কার সেলিনা হায়াৎ আইভী ও হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার কেউই বড় ধরনের কোনো অনিয়মের অভিযোগ করেননি। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মোট ওয়ার্ড ২৭টি। এর মধ্যে নারায়ণগঞ্জ সদরে ১৮টি ও বন্দর উপজেলায় ৯টি। ২০ লাখ বাসিন্দার সিটি করপোরেশনের মোট ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ ও নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত