শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: নারী ভোটার উপস্থিতি বেশি

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:০৫, ১৬ জানুয়ারি ২০২২

আপডেট: ১৪:২৯, ১৬ জানুয়ারি ২০২২

৫১৯

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: নারী ভোটার উপস্থিতি বেশি

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: নারী ভোটার উপস্থিতি বেশি
নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: নারী ভোটার উপস্থিতি বেশি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সকাল থেকেই দেখা গেছে নগরীর বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারদের উপচে পড়া ভিড়। আর এই ভিড়ে নারী উপস্থিতি বেশি। 

প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট দিতে প্রচণ্ড শীত উপেক্ষা করে সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়তে থাকে। উৎসবমুখর পরিবেশে সবাই ভোট দিচ্ছেন। 

সকাল থেকে কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়,কেন্দ্রের বাইরে থেকে লাইন দাঁড়িয়ে রয়েছেন নারীরা। ভিড় ঠেলে একে একে কেন্দ্রে প্রবেশে সহায়তা করছেন নিরাপত্তাকর্মীরা। তরুণী থেকে বয়স্ক নারীরাও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন।

কেন্দ্রে দায়িত্বরত একজন পুলিশ কর্মকর্তা গণমাধ্যমকে বলেন,'নারীদের উপচেপড়া ভিড় সামলাতে আমাদের হিমশিম খেতে হচ্ছে। অনেক নারী লাইন ভেঙে আগে যাওয়ার চেষ্টা করছেন, এতে করে বিশৃঙ্খলা হতে পারে। তবে আমরা কঠোর রয়েছি। সুশৃঙ্খলভাবে ভোট দিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।'

মিজমিজ পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইফিং অফিসার আবু নাঈম মৃধা বলেন, সকাল থেকে সব বয়সী নারী ভোটারদের উপচেপড়া ভিড়। ইভিএমে ভোট হলেও নারীরা ভোট দিতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে মোট ওয়ার্ড ২৭টি। এর মধ্যে নারায়ণগঞ্জ সদরে ১৮টি ও বন্দর উপজেলায় ৯টি। ১৯২টি কেন্দ্রে ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৩৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১৯ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। সবকটি কেন্দ্রেই ইভিএমে ভোট হচ্ছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত