সোমবার   ১৬ মে ২০২২ || ২ জ্যৈষ্ঠ ১৪২৯ || ১২ শাওয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: প্রচার শেষ, ভোট রবিবার

ডিসট্রিক্ট করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ

০১:৪০, ১৫ জানুয়ারি ২০২২

৫৯৫

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন: প্রচার শেষ, ভোট রবিবার

ভোটারদের ভোটে নির্বাচিত হবে এই শহরের নগরপিতা
ভোটারদের ভোটে নির্বাচিত হবে এই শহরের নগরপিতা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে টানা ১৭ দিনের বিরামহীন প্রচার শেষে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ফিরে গেছেন ঘরে। এখন ভোটের অপেক্ষা। ৩২ ঘণ্টা পর রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে একটানা ভোটগ্রহণ। ভোটাররা কেন্দ্রে গিয়ে ইভিএম পদ্ধতিতে নির্বাচিত করবেন তাদের পছন্দের প্রার্থীদের।

ভোটারদের ভোটে নির্বাচিত হবে এই শহরের নগরপিতা। যিনি আগামী ৫ বছর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের উন্নয়ন কাজের নেতৃত্ব দেবেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট সাত জন প্রার্থী। আর ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর সংখ্যা ১৪৮ জন। আর ৯টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থীর সংখ্যা ৩২।

তবে মূল প্রতিদ্বন্দ্বীতা মেয়র পদ ঘিরে। আলোচনায় আছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টানা দুই বারের মেয়র সেলিনা হায়াৎ আইভী এবং নির্বাচনে অংশ নিয়ে বিএনপি থেকে বহিষ্কৃত হওয়া স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার।

শেষ দিনেও দারুণ ব্যস্ত সময় পার করেছেন এই দুই হেভিওয়েট প্রার্থী। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে সম্ভাবনা আর উন্নয়ন কাজের ফিরিস্তি তুলে ধরে নিজেদের পক্ষে ভোট চেয়েছেন তারা।

নির্বাচন ঘিরে কিছু শঙ্কার কথা জানালেও জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী দুই প্রার্থী। আইভী তো বলেই দিয়েছেন সুষ্ঠু ভোট হলে লক্ষাধিক ভোটে জয় পাবেন তিনি। আর তৈমূর জানালেন জনজোয়ার বলে দিচ্ছে তার জয়।

জীবন বাজি রেখে খেদমত করতে চান আইভী-

শেষ বিকেলে নির্বাচনী পথসভায় অংশ নেন নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। নির্বাচনে নৌকা ঠেকানোর সাধ্য কারও নেই বলে দাবি করেন তিনি।

আইভী শেষ দিনের প্রচারে এসে নারায়ণগঞ্জ পৌরসভার মেয়র এবং পরে দুই মেয়াদের সিটি মেয়র হিসেবে তার করা উন্নয়নের কথা তুলে ধরে আরও পাঁচ বছরের জন্য নারায়ণগঞ্জবাসীকে খেদমত করার সুযোগ চান।

বিকেলে শহরের ২ নম্বর রেলগেট মোড়ের ওই পথসভায় নৌকা মার্কার প্রার্থী বলেন, ‘পুনরায় নারায়ণগঞ্জবাসীকে আমি বলব, আমাকে আপনারা পাঁচ বছরের জন্য খেদমত করার সুযোগ দিন। আমি আমার বাবার মতো আপনাদের খেদমত করতে জীবনকে বাজি রেখেছি। যে কোনো সময় আমার জীবনে অনেক কিছু ঘটতে পারে। আমি আপনাদের জন্য মৃত্যুকেও বরণ করে নিতে রাজি আছি।’

নারায়ণগঞ্জবাসীর জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন জানিয়ে আইভী বলেন, ‘নিজের ঘর-সংসারের দিকে তাকাইনি। এসেছি আপনাদের সেবা করতে। নিশ্চয় আপনারা আমাকে বিমুখ করবেন না।’

তার আমলে নারায়ণগঞ্জের আনাচে-কানাচে উন্নয়ন হয়েছে দাবি করে ভোটারদের কাছে টানতে তিনি বলেন, ‘নিশ্চয় এই ধারাবাহিকতা আপনারা বজায় রাখবেন। নারায়ণগঞ্জে সুন্দর নগরী গড়ার জন্য, শিশুবান্ধব নগরী গড়ার জন্য, শীতলক্ষ্যা ব্রিজ করার জন্য, পরিবেশবান্ধব নগর গড়ার জন্য নিশ্চয়ই আপনারা আমাকে ভোট দেবেন।’

রক্ত দিয়ে হলেও নির্বাচনে থাকবেন তৈমূর-

প্রচারে অংশ নিয়ে কম যাননি হাতি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। এক দশক আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে ভোটের কয়েক ঘণ্টা আগে সরে দাঁড়ালেও এবার আর এমনটি হচ্ছে না বলে সাফ জানিয়ে দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার।

শেষ দিনের প্রচারে বন্দর এলাকায় পথসভায় তিনি বলেন, ‘আমি রক্ত দিয়ে হলেও নির্বাচনে শেষ পর্যন্ত থাকব। কারণ আমি কোনো দলের প্রার্থী নই।’

তৈমূর বলেন, ‘আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকের বক্ত্যবের পর থেকে আমাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। এ গ্রেপ্তারে আমরা শঙ্কিত, তবে আমরা মনে করি আমাদের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হচ্ছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা নির্বাচনে থাকব।’

বিএনপি থেকে বহিষ্কৃত হওয়া এই নেতার বিশ্বাস এবার তিনি জয় পেতে যাচ্ছেন। তিনি বলেন, ‘একটা জনজোয়ার সৃষ্টি হইছে। নারায়ণগঞ্জের মানুষ করের বোঝা বহন করতে চায় না। মানুষ সিটি করপোরেশন থেকে যে সেবা চায়, তা পায়নি। এ কারণে মানুষ পরিবর্তন চায়।’

অবশ্য রাত ১০টার দিকে সাংবাদিকদের নিজ বাসায় ডাকেন তৈমূর আলম খন্দকার। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সিসিটিভি ক্যামেরা খুলে ফেলা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। বলেছেন, কার স্বার্থে, কেন সিটিটিভি খুলে নেয়া হচ্ছে তা নির্বাচন কমিশন ও প্রশাসনের দেখা উচিত।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
Payment in BKash
খবর বিভাগের সর্বাধিক পঠিত