শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গণফোরামের সভাপতি মন্টু, সাধারণ সম্পাদক সুব্রত

স্টাফ করেসপন্ডেন্ট

২১:০৭, ৩ ডিসেম্বর ২০২১

৫৫২

গণফোরামের সভাপতি মন্টু, সাধারণ সম্পাদক সুব্রত

গণফোরামের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে শুক্রবার
গণফোরামের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে শুক্রবার

মোস্তফা মহসিন মন্টুকে সভাপতি ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে গণফোরামের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুক্রবার (৩ ডিসেম্বর) জাতীয় কাউন্সিল করে ১৫৭ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কাউন্সিলে বিকালের অধিবেশন ফজলুল হক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অধিবেশনে উত্থাপিত সাংগঠনিক, রাজনৈতিক ও অর্থবিষয়ক প্রস্তাবের ওপর বিভিন্ন জেলা ও উপজেলা নেতারা আলোচনা করেন।

সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি নির্বাচনের জন্য বিষয় নির্বাচনি কমিটি গঠিত হয়। নির্বাচনি অধিবেশনে সভাপতিত্ব করেন অ্যাডভোকেট মহসিন রশিদ। নতুন কমিটির সদস্যদের নাম পড়ে শোনান অধ্যাপক ড. আবু সাইয়িদ ও অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক।

দলের নতুন নির্বাহী কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদকসহ সাতজন হলেন মোস্তফা মোহসীন মন্টু, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের ও আইয়ুব খান ফারুক।

প্রেসিডিয়াম সদস্যরা হলেন মোস্তফা মোহসীন মন্টু, অধ্যাপক ড. আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহসিন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, ইঞ্জিনিয়ার সিরাজুল হক, আনসার খান, ফজলুল হক সরকার, রতন ব্যানার্জি, এনামুল হক চাঁদ, মেজর আসাদুজ্জামান (অব.) বীর প্রতীক, ডা. মিজানুর রহমান, আতাউর রহমান, আব্দুল হাসিব চৌধুরী, খান সিদ্দিকুর রহমান, আবুল হাসনাত, আনোয়ার হোসেন, অ্যাডভোকেট হোসেন আলী পিয়ারা ও অ্যাডভোকেট হাফিজ উদ্দিন আহমেদ।

কাউন্সিলের প্রথম অধিবেশন শুরু হয় শুক্রবার সকালে। অধিবেশনে সশরীরে উপস্থিত হতে না পেরে ড. কামাল হোসেন সম্মেলনের শুভ কামনা করে চিঠি দিয়েছেন।

মোস্তফা মোহসীন মন্টু বলেন, ‘আমরা ওনার চিঠি পেয়েছি। ড. কামাল হোসেন অসুস্থতার কারণে আর দলের সভাপতি থাকতে পারছেন না। যদি কোনো প্রয়োজন হয় আমরা ওনার পরামর্শ নেব।’

প্রথম অধিবেশনে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্না, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বিএনপি নেতা আব্দুস সালাম প্রমুখ।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত