শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কাউন্সিলর পদ হারালেন হাজি সেলিমপুত্র ইরফান

স্টাফ করেসপন্ডেন্ট

১৯:২৬, ২৭ অক্টোবর ২০২০

আপডেট: ১৯:৩১, ২৭ অক্টোবর ২০২০

৭৪৩

কাউন্সিলর পদ হারালেন হাজি সেলিমপুত্র ইরফান

কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত হলেন সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ইরফান মোহাম্মদ সেলিম। দক্ষিণ সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে ইরফানকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম মঙ্গলবার (২৭ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের আগেই জানিয়েছিলেন, মঙ্গলবারই কাউন্সিলর পদ হারাতে যাচ্ছেন ইরফান। সে সময় তিনি আরও বলেন, জনপ্রতিনিধিদের মধ্যেও ভালোমন্দ রয়েছে। তবে কোনো ব্যক্তিই আইনের উর্দ্ধে নন। 

মন্ত্রণালয়সূত্রে জানা গেছে, কোনো জনপ্রতিনিধির সাজা হলে আইন অনুযায়ী প্রথমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা নেওয়া হয়। সে অনুযায়ী ইরফান সাময়িক বরখাস্ত হয়েছেন। 

এদিকে অবৈধ অস্ত্র ও মাদক রাখার অভিযোগে ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদের বিরুদ্ধে আরো দুটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার বিকেলে রাজধানীর চকবাজার থানায় অস্ত্র ও মাদক আইনে মামলাগুলো দায়ের করে র‌্যাব।

এছাড়া নৌবাহিনীর কর্মকর্তাকে মারধর ও হত্যাচেষ্টা মামলায় ইরফান সেলিমকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেছে পুলিশ। বুধবার এই আবেদনের ওপর শুনানি হবে।

সোমবার কাউন্সিলর ইরফানকে ১ বছরের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ৩৮টি উচ্চ ক্ষমতাসম্পন্ন অবৈধ ওয়াকিটকি এবং অনুমোদনহীন বিদেশি মদ সেবনের দায়ে তাকে এই কারাদণ্ড দেওয়া হয়। নৌবাহিনী এছাড়া মঙ্গলবার ইরফানের ব্যক্তিগত সহকারী এবি সিদ্দিক দিপুকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য তাকে তিনদিন রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

উল্লেখ্য, এর আগেরদিন রবিবার (২৫ আক্টোবর) সন্ধ্যার পর কলাবাগান ক্রসিং এর কাছে মারধর করা হয় নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহম্মেদ খানকে। তার মোটরসাইকেলে ধাক্কা দেয় সংসদ সদস্যের স্টিকার লাগানো একটি গাড়ি। এরপর ওই গাড়ি থেকে কয়েক ব্যক্তি নেমে ওই কর্মকর্তাকে মারধর করেন। 

সে ঘটনায় হাজী সেলিমের ছেলেসহ চারজনের নাম উল্লেখ করে মামলা করেন মারধরের শিকার নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহম্মেদ খান। সোমবার (২৬ অক্টোবর) সকালে মামলাটি করা হয়। এই মামলা ছাড়াও কিছু সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ইরফানের চকবাজারের বাসায় অভিযান চালায় র‌্যাব। 

টানা আড়াইঘন্টার অভিযানে বাসা থেকে অনুমোদনহীন একটি পিস্তল, এয়ার গান, গুলি ও হ্যান্ডকাফ, ১০ ক্যান বিদেশি বিয়ার উদ্ধার করা হয়। বাসার পাশে একটি টর্চার সেলেরও সন্ধান পাওয়া যায়। এলাকার আধিপত্য এবং চাঁদাবাজি নিয়ন্ত্রণের জন্য এই টর্চার সেল ব্যবহার করতেন ইরফান। এছাড়া একই কাজে উচ্চ ক্ষমতাসম্পন্ন ওয়াকিটকিগুলো ব্যবহৃত হতো। একই দিনে হাজী সেলিমের লালবাগের বাসাতেও।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত