শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আন্দোলনের ডাক দিয়ে তারা শীতনিদ্রায় চলে যান: ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১১, ১৩ জুন ২০২১

৩৬০

আন্দোলনের ডাক দিয়ে তারা শীতনিদ্রায় চলে যান: ওবায়দুল কাদের

সরকারি বাসভবনে নিয়মিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের
সরকারি বাসভবনে নিয়মিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

বিদেশ নির্ভর বিএনপির রাজনীতি এখন শেকড় থেকে বিচ্ছিন্ন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতাদের শীতনিদ্রায় চলে যাওয়া দেখেছে তাদের কর্মীরা।

রবিবার (১৩ জুন) নিজের সরকারি বাসভবনে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

দেশের রাজনীতি এখন সংকটময় অবস্থায় নিমজ্জিত- বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দেশে কোনো সংকটময় পরিস্থিতি নেই। বরং বিএনপির রাজনীতি এখন গভীর সংকটে। দেশ ও জনগণের বিপক্ষে অবস্থান নিয়ে বিএনপিই নিজেদের জন্য সংকট তৈরি করেছে।

তিনি বলেন, বিএনপি নেতারা নিজেদের ব্যর্থতা ঢাকতে কর্মীদের উত্তাল আন্দোলনের দিবাস্বপ্ন দেখাচ্ছেন। কর্মীদের রোষানল থেকে বাঁচতে বিএনপি নেতাদের বক্তব্য এখন আত্মরক্ষার ঢাল মাত্র।

বিএনপির আন্দোলনে আওয়ামী লীগ ভেসে যাবে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কচুরিপানা নয় যে বিএনপির হাঁকডাকে ভেসে যাবে।

তিনি বলেন, জনগণ তাদের আন্দোলনের অনেক মৌসুমি হাঁকডাক শুনেছে। আন্দোলনের ডাক দিয়ে বিএনপি নেতাদের শীতনিদ্রায় চলে যাওয়াও দেখেছে তাদের কর্মীরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার মানবিক, সুদক্ষ নেতৃত্বের প্রতি আস্থাশীল জনগণ অন্য কারও সন্ত্রাসনির্ভর আন্দোলনের হাঁকডাকে ভয় পায় না।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের শৃঙ্খলাজনিত নির্দেশনা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির অনুমতি ব্যতীত কোথাও কেউ কোনো কমিটি বিলুপ্ত, কমিটি গঠন অথবা ব্যক্তি বা দল থেকে কাউকে অব্যাহতি দিতে পরবে না। 

সবপর্যায় দলীয় শৃঙ্খলা কঠোরভাবে মেনে চলার জন্যও সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত