বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বারবার আঘাত এসেছে, আ.লীগ ফিনিক্স পাখির মত জেগেছে: প্রধানমন্ত্রী

অপরাজেয় বাংলা ডেস্ক

১৭:৪১, ২৩ জুন ২০২৪

১৪৭

বারবার আঘাত এসেছে, আ.লীগ ফিনিক্স পাখির মত জেগেছে: প্রধানমন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগকে ধ্বংস কর‌তে বারবার আঘাত এসেছে, কিন্তু দলটি প্রতিবারই ফিনিক্স পা‌খির ম‌তো জে‌গে‌ উঠেছে ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন প্রধানমন্ত্রী ও আ.লীগ সভা‌পতি শেখ হা‌সিনা।

রোববার (২৩ জুন) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দেশের বৃহত্তম ও প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ‘প্লাটিনাম জুবিলি’র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

দলের ৭৫ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের জনগণকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগের দীর্ঘ পথ পরিক্রমায় যারা নেতৃত্ব দি‌য়ে‌ছেন তা‌দের‌ স্মরণ ক‌রেন তিনি।

আওয়ামী লীগই সংগ্রাম আর ত‌্যা‌গের মধ‌্য দি‌য়ে জা‌তির সব অর্জন এনে‌ছে উল্লেখ ক‌রে শেখ হা‌সিনা বলেন, বাংলাদেশের মানুষের যতটুকু অর্জন তা আওয়ামী লীগের দ্বারা-ই হ‌য়ে‌ছে।

‘বারবার এই দলের প্রতি আঘাত এসেছে, বারবার এই দলকে খণ্ড-বিখণ্ড করার চেষ্টা হয়েছে; বারবার দলকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে, আইয়ুব খান থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে, বারবার এইভাবে আঘাত এসেছে। আওয়ামী লীগ গণমানুষের সংগঠন। তাই বারবার আঘাত এসেও আওয়ামী লীগের ক্ষতি করতে পারে‌নি। ফিনিক্স পাখির মতো আওয়ামী লীগ জেগে উঠেছে।’

তি‌নি ব‌লেন, আওয়ামী লীগের শক্তি হচ্ছে এ দেশের তৃণমূলের জনগণ ও দলের নেতাকর্মীরা।

আওয়ামী লীগ থেকে যেসব নেতা বিভিন্ন সময় দল ছেড়ে গেছেন, তারা হারিয়ে গেছেন উল্লেখ করে বঙ্গবন্ধুকন‌্যা শেখ হাসিনা বলেন, অনেকে দলের থেকে নিজেকে বড় মনে করে দল ছেড়ে গিয়েছেন। তারা ভুল করেছেন।

‘যেসব নেতারা ভুল করেছিলেন তারা ভুলে গিয়েছিলেন যে তারা আলোকিত হয়েছি‌লেন আওয়ামী লীগের নেতৃত্বে থেকেছিলেন বলেই। এখান থেকে চলে যাওয়ার পর তারা আর জ্বলেননি। নিভে গেছেন।’

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত