বুধবার   ২৪ জুলাই ২০২৪ || ৮ শ্রাবণ ১৪৩১ || ১৫ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মেট্রোরেল চলাচলের সময় পরিবর্তন

অপরাজেয় বাংলা ডেস্ক

০১:০৮, ১৪ জুন ২০২৪

২২৭

মেট্রোরেল চলাচলের সময় পরিবর্তন

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অফিস সময় পরিবর্তিত হয়েছে। গত ৬ জুন থেকে অফিসের সময়সূচি ৯ থেকে ৫টা পর্যন্ত করা হয়েছে। এখন এর সঙ্গে মিলিয়ে মেট্রোরেল চলাচলের সময়সূচি পরিবর্তিত হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেল কার্যালয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এ কথা জানান। 

এমএএন ছিদ্দিক বলেন, এই সময়সূচি ঈদের পর ১৯ জুন থেকে কার্যকর হবে। এ জন্য মেট্রোরেলের পিক ও অফ পিক আওয়ারের সময়তেও পরিবর্তন আনা হয়েছে। 
নতুন সময়সূচি কেমন হবে তা উল্লেখ করে এমএএন ছিদ্দিক বলেন, উত্তরা উত্তর থেকে থেকে মতিঝিল পর্যন্ত সকাল ৭টা ১০ মিনিট থেকে সকাল ৭টা ৩০ মিনিট পর্যন্ত আগের মতই স্পেশাল অফ পিক থাকবে। এই সময় হেডওয়ে হবে ১০ মিনিট। 

আর সকাল ৭টা ৩১ মিনিট থেকে সকাল ১১টা ৩৬ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এই সময় হেডওয়ে হবে ৮ মিনিট। আবার সকাল ১১টা ৩৭ মিনিট থেকে দুপুর ২টা ২৪ মিনিট থেকে অফ পিক আওয়ার। এ সময় ১২ মিনিট হেড ওয়ে। আবার দুপুর ২টা ২৫ মিনিট থেকে রাত ৮টা ৩২ মিনিট পিক আওয়ার। 

এ সময় হেডওয়ে ৮ মিনিট। আবার রাত ৮টা ৩৩ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত স্পেশাল অফ পিক। এই সময় হেডওয়ে হবে ১০ মিনিট। 

আবার অন্যদিকে মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল ৭টা ৩০ মিনিট থেকে সকাল ৮টা পর্যন্ত স্পেশাল অফ পিক। এই সময় হেডওয়ে ১০ মিনিট। সকাল ৮টা ০১ মিনিট থেকে দুপুর ১২টা ৮ মিনিট পিক আওয়ার। এইসময় হেডওয়ে ৮ মিনিট। দুপুর ১২টা ৯ মিনিট থেকে দুপুর ৩টা ০৪ মিনিট স্পেশাল অফ পিক। এই সময় হেডওয়ে ১২ মিনিট। আবার দুপুর ৩টা ০৫ মিনিট থেকে রাত ৯টা ১২ মিনিট পর্যন্ত পিক আওয়ার। এই সময় হেডওয়ে ৮ মিনিট। রাত ৯টা ১৩ মিনিট থেকে রাত ৯টা ৪০ স্পেশাল অফ পিক। এই সময় হেডওয়ে ১০ মিনিট। 

তিনি বলেন, আগের মতই সাপ্তাহিক বন্ধ শুক্রবার। ঈদ-উল-আজহা উপলক্ষ্যে কোরবানির পশুর চামড়া ও কাঁচা বা রান্না করা মাংস মেট্রো ট্রেনে বহন করা যাবে না। ইতিপূর্বে আরোপিত অন্যান্য নিষেধাজ্ঞা বহাল থাকবে। ঈদ-উল-আজহা ২০২৪ উপলক্ষে আগামী ১৭ জুন ২০২৪ তারিখ মেট্রো ট্রেন চলাচল বন্ধ থাকবে। 

ভাড়া বৃদ্ধি নিয়ে ব্যবস্থাপনা পরিচালক বলেন, এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তবে ভাড়া বাড়বে। এটা ৩০ জুনের আগে বলা যাচ্ছে না। 

তিনি বলেন, এখন একটি মেট্রো ট্রেনে গড়ে ১ হাজার ৬০০ থেকে ১ হাজার ৭০০ যাত্রী যাতায়াত করে। আর ধারণক্ষমতা ২ হাজার ২০০। এখন দিনে ৩ লাখ ২৫ হাজার যাত্রী মেট্রোরেলে যাতায়াত করে ৷ দিনে ১৯৪ বার মেট্রোরেল যাওয়া আসা করলেও ১৯ জুন থেকে ১৯৬ বার করবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত