বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্বতন্ত্র প্রার্থীদের দল থেকে বহিষ্কার করা হবে না: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৫৯, ৩ ডিসেম্বর ২০২৩

১৫২

স্বতন্ত্র প্রার্থীদের দল থেকে বহিষ্কার করা হবে না: কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়া কাউকে দল থেকে বহিষ্কার করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সমসাময়িক রাজনীতি বিষয়ে বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচন নিয়ে কাদের বলেন, স্বতন্ত্র হলে বহিষ্কারের কথা বলেনি আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, সরকার প্রশাসনিক রদবদল করছে না, কর্মকর্তাদের বদলি করছে নির্বাচন কমিশন। এ নিয়ে আওয়ামী লীগের আপত্তি নাই।

সৎ সাহস থাকলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভাড়া করা টোকাই দিয়ে  চোরাগোপ্তা হামলা বাদ দিয়ে রাজপথের আন্দোলনে এসে মোকাবিলা করার চ্যালেঞ্জ দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, লন্ডনে বসে ভুলের রাজনীতির কারণে বিএনপি অনেক নেতা-কর্মীকে হারাবে।

কাদের বলেন, বিএনপির অনেক নেতা নির্বাচনে এসেছেন। বিএনপির এই নেতিবাচক রাজনীতিতে তারা আর থাকতে চান না। বিএনপির রাজনীতিতে জড়িয়ে আর কেউ নিজের জীবন নষ্ট করতে চায় না। যারা বিএনপি থেকে সুস্থ রাজনীতিতে বেরিয়ে এসছেন তাদের ধন্যবাদ। আমরা আশা করি ভবিষ্যতে আরও নেতা ও কর্মীরা সুস্থ রাজনীতির দিকে আসবেন।

কাদের বলেন, 'জনসমর্থনের অভাবে বিএনপির আন্দোলন মুখ থুবড়ে পড়েছে। তারা অগ্নিসন্ত্রাস, চোরাগোপ্তা হামলা, নাশকতা করছে। স্বাভাবিক পথ থেকে বিচ্যুত হয়ে রাজনীতিকে সন্ত্রাসের দিকে নিয়ে যাচ্ছে বিএনপি। ২০১৪-১৫ এর অপকর্ম শুরু করেছে। পার্ক করা গাড়িতে আগুন দিয়েছে, গাড়ি ড্রাইভার-হেলপার মরে গেছে। চোরাগোপ্তা হামলার জন্য বিএনপি এখন কর্মী পাচ্ছে না, তাই টাকা দিয়ে টোকাইদের মাধ্যেম সন্ত্রাস করছে।

জাতীয় পার্টি সম্পর্কে কাদের বলেন, জাতীয় পার্টি যদি নিজের শক্তির উপর দাড়িয়ে নির্বাচন করে তাহলে সেটাই ভালো। ১৪ দলীয় জোটকে বাইরে রেখে নির্বাচনের কথা ভাবিনি। এডজাসমেন্ট, একোমডেশনের বিষয় আছে। যারা আগেও নির্বাচন করেছেন, জনগণের কাছে গ্রহণযোগ্য তারা অবশ্যই বাদ পড়বেন না বলেও বলেন কাদের।

কাদের বলেন, 'নেত্রীর একক চেষ্টায় নির্বাচন কমিশন স্বাধীন। স্বাধীন নির্বাচন কমিশনের পদক্ষেপকে সাধুবাদ জানাচ্ছি। ওসি, ডিসি, ইউএনও ট্রান্সফার ইসি করছে। এগুলো সরকার করছে না। আওয়ামী লীগ এগুলো সাধুবাদ জানায়।'

ওবায়দুল কাদের বলেন, 'কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে জাতিসংঘকে কথা বলতে হলে তাদের সাধারণ পরিষদ এবং নিরাপত্তা পরিষদের অনুমোদন লাগে।'

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত