বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সমাবেশ করতে চাইলে ইসির অনুমতি লাগবে

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:২৫, ৩ ডিসেম্বর ২০২৩

১৮৪

সমাবেশ করতে চাইলে ইসির অনুমতি লাগবে

আগামী ১০ ডিসেম্বর আওয়ামী লীগ সমাবেশ করতে চাইলে নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি লাগবে বলে জানিয়েছেন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

ঢাকায় আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ইলেকশন এক্সপার্ট টিমের সঙ্গে নির্বাচন কমিশনের বৈঠক শেষে এই কথা জানান অশোক কুমার দেবনাথ।

অশোক কুমার বলেন, 'ইইউ ইলেকশন এক্সপার্ট টিম ২৩ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশে থেকে নির্বাচন পর্যবেক্ষণ করেবে। নির্বাচন পূর্ব-পরবর্তী সহিংসতা, নির্বাচন আইন, নির্বাচন পদ্ধতি সম্পর্কে জানতে চেয়েছে। আমরা জানিয়েছি। মনে হয়ে ইইউ সন্তুষ্ট।'
এর আগে আজ রোববার বেলা ১১টার দিকে এই বৈঠক শুরু হয়। বৈঠকে ইসির পক্ষ থেকে কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ যোগ দিয়েছিলেন।

বৈঠকে ইইউ ইলেকশন এক্সপার্ট টিমে সদস্যরা হলেন- ডেভিড নোয়েল ওয়ার্ড (ইলেকশন এক্সপার্ট), আলেকজান্ডার ম্যাটাস (ইলেকটোরাল অ্যানালিস্ট), সুইবেস শার্লট (ইলেকটোরাল অ্যানালিস্ট) এবং রেবেকা কক্স (লিগ্যাল এক্সপার্ট)।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ হয়েছে গত ৩০ নভেম্বর। সেখানে ২৯ রাজনৈতিক দল ও স্বতন্ত্র প্রার্থী মিলে ২৭১৪ জন মনোনয়নপত্র জমা দেয়। এখন চলছে মনোনয়নপত্র যাচাই বাছাই। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৫ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত