বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মৌলভীবাজার

১২:১৭, ২০ মে ২০২৩

৩০৫

সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানের সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের সামনে গাছপড়ে ইঞ্জিন ও দুটি বগী লাইনচ্যুত হয়েছে। এর ফলে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

শনিবার (২০ মে) ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গলের সহকারী স্টেশন মাস্টার মো. মহসীন।

তিনি জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেনটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে এলে রেল লাইনের ওপর হেলে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বগি লাইনচ্যুত হয়। আপাতত সিলেটের সঙ্গে চট্টগ্রাম ও ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

উদয়ন এক্সপ্রেসের যাত্রী আলমগীর হোসাইনী বলেন, ভোরের দিকে লাউয়াছড়া অভয়ারণ্যর মাঝামাঝি জায়গায় এই ঘটনা ঘটে। খুব বাজেভাবে ট্রেনটি লাইনচ্যুত হয়ে গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এতে সিলেটগামী যাত্রীরা দুর্ভোগে পড়েন।

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেন জানান, ভোর ৫টার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে চট্রগ্ৰাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। যতটুকু জানা গেছে, রাতে ঝড় বৃষ্টি হয়েছিল, যার কারণে রেল লাইনের ওপর গাছ হেলে পড়েছিল। ট্রেন আসায় ট্রেনের বগির সঙ্গে ধাক্কা লেগে ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত হয়ে যায়। কুলাউড়া থেকে রিলিফ ট্রেন এসেছে যেটি উদ্ধার কাজ চালাচ্ছে, ঢাকা থেকে ছেড়ে আসা রিলিফ ট্রেন শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন ক্রস করেছে।

আপাতত সিলেটের সঙ্গে চট্টগ্রাম ও ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে বনাঞ্চল এবং উঁচু যায়গা হওয়ায় ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট রুটে রেল যোগাযোগ স্বাভাবিক হতে কিছুটা সময় লাগবে বলে জানান তিনি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত