শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৪ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২৫ হাজার পিচ ইয়াবার মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:২২, ২৮ মার্চ ২০২৩

২৯১

২৫ হাজার পিচ ইয়াবার মামলায় দুই নারীর যাবজ্জীবন কারাদণ্ড

২০২১ সালে রাজধানীর শনিরআখড়া এলাকা থেকে ২৫ হাজার পিচ ইয়াবা উদ্ধারের মামলায় দুই নারীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত এ রায় ঘোষণা করেন।পাশাপাশি প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন, রাশিদা বেগম (৩৯) ও মোছা. মোসুমী আক্তার (২৫)।

রায় ঘোষণার আগে মৌসুমিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। রাশিদা বেগম উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

জানা যায়, ২০২১ সালের ১৭ আগস্ট বিকেলে ডিবি পুলিশ রাজধানীর যাত্রাবাড়ী থানার শনিরআখড়ার ব্রীজ সংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে রাশিদা বেগম ও মোছা. মোসুমী আক্তারকে আটক করে। এসময় তাদের সহযোগী মামুন আহম্মেদ পালিয়ে যায়। এসময় রাশিদা বেগমের কাছ থেকে ১৫ হাজার ও মৌসুমী আক্তারের কাছ থেকে ১০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। ওইদিনই তিনজনকে আসামি করে মামলা করেন পল্লবী জোনাল টিমের সাব-ইন্সপেক্টর মো. মুরাদুজ্জামান।

ওই বছরের ১২ অক্টোবর মামলাটি তদন্ত করে রাশিদা বেগম ও মৌসুমী আক্তারকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা পল্লবী জোনাল টিমের আরেক সাব-ইন্সপেক্টর মোহাম্মদ নোমান হোসেন।

 মামলার বিচার চলাকালে আদালত ১৩ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন।
 

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত