সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০ || ১৩ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মহিলা আ.লীগের সভাপতি চুমকি, সম্পাদক শিলা

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:৩৮, ২৬ নভেম্বর ২০২২

৩২৯

মহিলা আ.লীগের সভাপতি চুমকি, সম্পাদক শিলা

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন মেহের আফরোজ চুমকি। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শবনম জাহান শিলা।

শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ জাতীয় সম্মেলনে সংগঠনের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমতিক্রমে তিনি সংগঠনটির সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করেন।

মেহের আফরোজ চুমকি আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য। সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া শবনম জাহান শিলা সাবেক মহানগর নেত্রী।

এছাড়া মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন সাহেদা খানম দিপ্তী। আর সাধারণ সম্পাদক হয়েছেন হাসিনা রাবী চৌধুরী।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হিসেবে সাবেরা বেগম সপদে বহাল রয়েছে। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পারুল আক্তার।

এর আগে ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের পঞ্চম সম্মেলন হয়েছিল। এতে সাফিয়া খাতুন সভাপতি এবং মাহমুদা বেগম কৃক সাধারণ সম্পাদক হন।

তিন বছর মেয়াদি কমিটি কাটিয়েছে পাঁচ বছর। এবারও সভাপতি পদে বহাল থাকার চেষ্টায় ছিলেন সাফিয়া খাতুন। আর সদ্য সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগমও সভাপতি পদে উঠে আসার চেষ্টা চালিয়েছেন অনেকটা জোড়েসোরে। এই দুইজন ছাড়াও ডজনখানেক নেত্রী সভাপতি পদের প্রার্থী ছিলেন।

সাধারণ সম্পাদক পদের প্রার্থী ছিলেন অন্তত ২০ জন। তবে সব প্রত্যাশার অবসান ঘটিয়ে মহিলা আওয়ামী লীগের দুই শীর্ষ পদে উঠে আসলেন চুমকি ও শিলা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত