বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৯ বৈশাখ ১৪৩১ || ২১ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে জয়শঙ্কর

স্টাফ করেসপন্ডেন্ট

১৩:৩৬, ৪ মার্চ ২০২১

৫০৩

আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে জয়শঙ্কর

আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে জয়শঙ্কর
আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে জয়শঙ্কর

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন ঢাকা সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দুই পররাষ্ট্রমন্ত্রী বৈঠকে বসেন। 

এক দিনের সফরে সকাল ১০টার দিকে ঢাকায় আসেন জয়শঙ্কর। ভারতীয় বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটে দিল্লি থেকে ঢাকায় পৌঁছান। ঢাকায় বিএএফ বঙ্গবন্ধু ঘাঁটিতে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করারও কথা রয়েছে তার।

**ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

মূলত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিষয়টি চূড়ান্ত করতে ঢাকায় আসলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। দুদিনের সফরে ২৬ মার্চ বাংলাদেশে আসার কথা রয়েছে নরেন্দ্র মোদির। মোদির ঢাকার সফরের মূলত দুটি উপলক্ষ্য আছে। প্রথমত বাংলাদেশ-ভারতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পালন। দ্বিতীয়ত. বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ পালন।

সফরের প্রথম দিন সন্ধ্যায় নরেন্দ্র মোদি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনের অনুষ্ঠানে বক্তব্য দেবেন। পরদিন ২৭ মার্চ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে তার প্রতি শ্রদ্ধা জানাবেন ভারতের প্রধানমন্ত্রী। এরপর দুপুরে ঢাকায় ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনায় অংশ নেবেন মোদি।

এদিকে, বিকেলে, ভারতীয় হাইকমিশনে নাগরিক সমাজের একটি প্রতিনিধিদলের সঙ্গে এস জয়শঙ্কর মতবিনিময় করবেন। আজ রাতে এস জয়শঙ্করের দিল্লি ফিরে যাওয়ার কথা রয়েছে।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে এটি এস জয়শঙ্করের দ্বিতীয় ঢাকা সফর। এর আগে ২০১৯ সালের আগস্ট মাসে ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথমবার ঢাকা সফর করেন তিনি।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত