মঙ্গলবার   ২৮ মে ২০২৪ || ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৮ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সম্পন্ন ঈদের প্রধান জামাত,  দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া

বিশেষ সংবাদদাতা

০৮:৫৫, ১১ এপ্রিল ২০২৪

১৫৭

সম্পন্ন ঈদের প্রধান জামাত,  দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া

দেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। ভোর থেকে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা এই মসজিদে জড়ো হতে শুরু করেন। পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়তে মুসল্লিদের ঢল নামে রাজধানীর গুলিস্তান সংলগ্ন এই মসজিদে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৭টায় অনুষ্ঠিত হয় এর প্রথম জামাত। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

সকাল ৭টা ২২ মিনিটে শুরু হয় ঈদের প্রথম জামাতের এই মোনাজাত। ১২ মিনিটব্যাপী চলা মোনাজাতে আল্লাহর কাছে দুহাত তুলে দোয়া করেন ছোট-বড় সব বয়সী মুসল্লিরা।

নামাজে ইমামতি ও নামাজ শেষে মোনাজাত করান বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন ক্বারী মো. ইসহাক মুয়াজ্জিন।

মোনাজাতে দেশবাসীর কল্যাণ ও সুস্থতা কামনা করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া কামনা করা হয়। এ সময় ইমাম মোনাজাতে দেশ ও জাতির সমৃদ্ধি ও অগ্রগতি, মৃত সবার মাগফিরাত, শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করেন।

এর আগে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাতের পর শুরু হয় ঈদের বিশেষ খুতবা।

প্রথম জামাতে ইমাম ছিলেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন এ মসজিদের মুয়াজ্জিন ক্বারী মো. ইসহাক।

এ জামাত ছাড়াও বায়তুল মোকাররমে ঈদের আরও চারটি জামাত পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত