রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৮ ও ৯ এপ্রিল ঐচ্ছিক ছুটি নেওয়া যাবে

১৬:৩৫, ১ এপ্রিল ২০২৪

১১৫

৮ ও ৯ এপ্রিল ঐচ্ছিক ছুটি নেওয়া যাবে

এবারের ঈদে ছুটি বাড়ানোর প্রস্তাব মন্ত্রিসভা নাকচ করে দিলেও ঐচ্ছিক ছুটি নেওয়ার সুযোগ থাকবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। আগামী ৮ ও ৯ এপ্রিল সরকারি অফিস খোলা থাকলেও কর্মকর্তা-কর্মচারীরা চাইলে ওই দুই দিন ঐচ্ছিক ছুটি নিতে পারেন বলে জানান তিনি।

সোমবার (১ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক সম্পর্কে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এই কথা বলেন। এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে এক দিনের ছুটি বাড়ানোর প্রস্তাব নাকচ হয়ে যায়।

ঈদে সরকারি ছুটি প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আবহাওয়া অধিদফতরের পর্যবেক্ষণ অনুযায়ী এবার রমজান ৩০ দিন হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এর ফলে ঈদুল ফিতর হতে পারে ১১ এপ্রিল। ১১ এপ্রিলকে ঈদুল ফিতরের দিন ঠিক করে ছুটির তালিকা করেছে সরকার।

সচিব বলেন, আগামী ৮ ও ৯ তারিখ নির্বাহী আদেশে ছুটি থাকছে না। ঈদের ছুটি স্বাভাবিকভাবেই হবে। ১১ তারিখ ঈদ হবে, এটা ধরে ঈদের আগের দিন এবং পরের দিন ঈদের ছুটি ধরা হবে। তবে কেউ ৮ ও ৯ তারিখ ঐচ্ছিক ছুটি নিতে চাইলে সেটা আগে থেকে জানিয়ে নিতে পারবে।

মাহবুব হোসেন জানান, আজকের বৈঠকে আমদানি ও রফতানি আইন-২০২৪ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এই আইনের ফলে কোনো পণ্য নিয়ন্ত্রণ বা নিষিদ্ধ করতে পারবে সরকার। এই আইনের আওতায় এখন থেকে সেবা বা সার্ভিসকে যুক্ত করা হয়েছে। আগে শুধু এই আইনের আওতায় পণ্য ছিল।

সচিব জানান, আজকের বৈঠকে বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা-২০২৪ এর খসড়ায় অনুমোদন দেওয়া হয়েছে। আগে যাদের মাসিক বেতন ১২ হাজারের নিচে ছিল তারা পেত এই ভাতা। নতুন নীতিমালা অনুযায়ী, ১৫ হাজারের নিচে যাদের বেতন তারা পাবে। বর্তমানে এই ভাতার আওতায় ২৫ লাখ ৫০০ জন রয়েছেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত