মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ || ২ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রমজানে নিত্যপণ্যের দাম ও মূল্যস্ফীতি সহনীয় থাকবে: প্রধানমন্ত্রী

অপরাজেয় বাংলা ডেস্ক

২২:২৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

১৫৩

রমজানে নিত্যপণ্যের দাম ও মূল্যস্ফীতি সহনীয় থাকবে: প্রধানমন্ত্রী

রমজানে নিত্যপণ্যের দাম ও মূল্যস্ফীতি সহনীয় থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নানা পদক্ষেপের পরও যদি কেউ ইচ্ছাকৃতভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি করে অবশ্যই তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজমের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রোজায় নিত্যপণ্যের দামে লাগাম টানা সম্ভব হবে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট। ইতিমধ্যে আমরা ভোগ্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি।

তিনি বলেন, বিশ্ববাজারে কয়েকটি পণ্য যেমন- জ্বালানি তেল, ভোজ্যতেল, গম, সারসহ বিভিন্ন খাদ্যপণ্য, ভোগ্যপণ্য ও শিল্পের কাঁচামালের মূল্যবৃদ্ধি পাওয়ায় আমাদের দেশে আমদানিজনিত মূল্যস্ফীতির চাপ অনুভূত হচ্ছে। মূল্যস্ফীতি কমাতে বিভিন্ন শুল্কছাড় দেওয়া হচ্ছে।

নিত্যপণ্যের মূল্য নিয়ে কোনো গুজবে কান না দিতে আহ্বান জানিয়ে সরকার প্রধান বলেন, সকলকে অনুরোধ করব গুজবে কান দেবেন না। সকলে সচেতন থাকলে আর গুজবে কান না দিলে তাহলে গুজব ছড়িয়ে কেউ সমস্যা তৈরি করতে পারবে না।

দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণসহ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখতে সরকারের পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এসব পদক্ষেপের ফলে দরিদ্র জনগোষ্ঠী, বিশেষ করে দরিদ্র পরিবার, বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীতা মহিলাসহ নিম্নআয়ের মানুষের জীবনযাত্রায় যেমন স্বস্তি আসবে, তেমনি পবিত্র রমজান মাসে মূল্যস্ফীতি সহনীয় পর্যায়ে থাকবে এবং বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দামে লাগাম টানা সম্ভব হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত