শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহজালালে প্রতিরাতে ৫ ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:২৯, ১ ফেব্রুয়ারি ২০২৩

২৫৭

শাহজালালে প্রতিরাতে ৫ ঘণ্টা ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে

হজরত শাহজালাল রহ. আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের সংস্কারকাজ চলছে। ফলে প্রতিদিন রাত দুইটা থেকে সকাল ৭টা পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সব ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

বুধবার (১ ফেব্রুয়ারি) মধ্যরাত থেকে কার্যকর হওয়া এই নিয়ম আগামী দুই মাস বহাল থাকবে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম।

এই কর্মকর্তা জানান, রানওয়েতে লাইটিংব্যবস্থা উন্নয়নের কাজ চলছে। এ কারণে আগামী দুই মাস প্রতি রাতে পাঁচ ঘণ্টা করে ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

কামরুল ইসলাম জানান, বিমানবন্দরের সক্ষমতা বৃদ্ধি এবং যাত্রী সেবার মান উন্নয়নে সেন্ট্রাল লাইটিংব্যবস্থার উদ্যোগ নেওয়া হয়েছে। এ কারণে আজ রাত দুইটা থেকে সকাল ৭টা পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। আগামী দুই মাস একই নিয়ম বহাল থাকবে।

যাত্রীদের সাময়িক এই অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এই কাজের কারণে সকাল সাতটা থেকে বেলা সাড়ে ১১টা এবং রাত দশটা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের আধিক্য দেখা দিতে পারে। তবে এই অবস্থা সামাল দিতে ট্রাফিক বিভাগ থেকে শুরু করে সংশ্লিষ্ট সবার সাথে সমন্বয় করা হবে। পাশাপাশি এসব পরিকল্পনা বাস্তবায়নে মনিটরিং টিম গঠন করা হয়েছে।

সাধারণত শীতকালের এই সময়টুকুতে কুয়াশার আধিক্য থাকে। ফলে ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটে। সে অবস্থা থেকে উত্তরণের জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ লাইটিংব্যবস্থা উন্নয়নের মাধ্যমে সংস্কার কাজের উদ্যোগ নিয়েছে। শাহজালাল বিমানবন্দরে সংস্কারের জন্য যে সময় নির্ধারণ করা হয়েছে এই সময়টুকুতে প্রতিদিন সাত থেকে আটটি ফ্লাইট চলাচল করত। তবে সেগুলো রিশিডিউল করা হয়েছে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত