রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ || ২৩ মাঘ ১৪২৯ || ১২ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

 জ্বালানির মূল্য নির্ধারণে সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা

স্টাফ করেসপন্ডেন্ট

০০:২৩, ২৯ নভেম্বর ২০২২

১৯৫

 জ্বালানির মূল্য নির্ধারণে সংশোধনী অনুমোদন করেছে মন্ত্রিসভা

মন্ত্রিসভা আজ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) অধ্যাদেশ ২০২২-এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দিয়েছে যা সরকারকে বিশেষ পরিস্থিতিতে নিজস্বভাবে জ্বালানি শুল্ক নির্ধারণের ক্ষমতা দেয়। সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।

তিনি বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) শুল্ক হার নির্ধারণের বিষয়ে পর্যালোচনা ও সিদ্ধান্ত নিতে ৯০ দিন পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। কারণ, এটা একটা যা দীর্ঘ প্রক্রিয়া।

তিনি আরো বলেন, বিইআরসির সিদ্ধান্তের জন্য অপেক্ষা না করে এখন যা বিরাজ করছে এমন পরিস্থিতিতে সরকারকে জরুরী ভিত্তিতে জ্বালানির দাম নির্ধারণ করতে দেওয়ার জন্য এই সংশোধনী আনা হয়েছে।

বৈঠকে বেসরকারি ব্যবস্থাপনায় জ্বালানি ও জ্বালানি আমদানির সম্ভাবনা নিয়েও আলোচনা হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনাও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, বাংলাদেশি কর্মী পাঠানোর বিষয়ে বাংলাদেশ ও ব্রুনাই দারুসসালামের মধ্যে সমঝোতা স্মারক মন্ত্রিসভায় ভুতাপেক্ষ অনুমোদন দেয়া হয়েছে।

তিনি বলেন, মন্ত্রিসভা বাংলাদেশ ও লুক্সেমবার্গের মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল সংক্রান্ত চুক্তির খসড়া ও অনুমোদন করেছে।

আনেয়ারুল ইসলাম বলেন, ব্যাংকিং খাতের বর্তমান পরিস্থিতি নিয়ে বিভিন্ন আলোচনা ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তিনি বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ওই বিষয়বস্তুর যথার্থতা যাচাই করতে বলা হয়েছে।

খন্দকার আনোয়ার উল্লেখ করেন, এছাড়া, মন্ত্রিসভা বাংলাদেশ বিমান আইন-২০২২-এর চূড়ান্ত অনুমোদনও দিয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA
খবর বিভাগের সর্বাধিক পঠিত