শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইসি নিয়োগের বিল আজ সংসদে উঠছে  

স্টাফ করেসপন্ডেন্ট

১০:০৬, ২৩ জানুয়ারি ২০২২

৩৮২

ইসি নিয়োগের বিল আজ সংসদে উঠছে  

নির্বাচন কমিশন (ইসি) সংক্রান্ত  খসড়া আইনটি সংসদে চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসেই উঠছে। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের লেজিসলেটিভ সাপোর্ট উইংয়ের আইন শাখা-১ অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামান স্বাক্ষরিত সংসদ অধিবেশনের  রবিবারের (২৩ জানুয়ারি) কার্যসূচিতে এ তথ্য উল্লেখ করা হয়। 

এদিন ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ সংসদে তুলে সেটি পরীক্ষার জন্য আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন আইনমন্ত্রী আনিসুল হক। 

এর আগে গত সোমবার (১৭ জানুয়ারি) এই আইনটি মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়। রাজনৈতিক দলগুলোর দাবির প্রেক্ষিতে সংবিধানের ১১৮ (১) অনুচ্ছেদ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগের জন্য বিলটি আনা হচ্ছে। 

একই দিন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ‘জেলা পরিষদ (সংশোধন) বিল-২০২২, স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধন) বিল-২০২২ সংসদে উত্থাপন করে তা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন। 

দিনের অন্যান্য কার্যসূচির মধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি  ‘ট্রেড অর্গানাইজেশন অর্ডিন্যান্স-১৯৬১ রহিত করে যুগোপযোগী করে প্রণীত ‘বাণিজ্য সংগঠন বিল-২০২২’ সংসদে উত্থাপন করে বিলটি পরীক্ষাপূর্বক রিপোর্ট প্রদানের জন্য বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে পাঠানোর প্রস্তাব করবেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত