শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অফিসে অর্ধেক কর্মীর নোটিশ আসছে: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:০০, ২১ জানুয়ারি ২০২২

৪০০

অফিসে অর্ধেক কর্মীর নোটিশ আসছে: স্বাস্থ্যমন্ত্রী

অফিসে অর্ধেক জনবল দিয়ে কাজ করানোর নোটিশ শিগগিরই দেওয়া হবে
অফিসে অর্ধেক জনবল দিয়ে কাজ করানোর নোটিশ শিগগিরই দেওয়া হবে

অফিসে অর্ধেক জনবল দিয়ে কাজ করানোর নোটিশ শিগগিরই দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার (২১ জানুয়ারি) সকালে স্বাস্থ্য অধিদপ্তরে সভাকক্ষে করোনা পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘অন্যান্য জায়গা বন্ধ করে দেশকে তো কলাপস করা যাবে না। অর্ধেক লোক দিয়ে অফিস–আদালত কাজ করবে। সেই সিদ্ধান্ত হয়েছে। নোটিশও শিগগিরই চলে যাবে এবং কার্যকর হবে।’

সব চালু থাকায় বাসে ‘যত সিট, তত যাত্রী’—এ সিদ্ধান্ত মানা সম্ভব হচ্ছে না জানালে মন্ত্রী বলেন, এ কারণেই অফিস–আদালতে উপস্থিতি অর্ধেক করে দেওয়া হবে।

করোনা পরিস্থিতি কিছুটা অবনতি ঘটেছে এবং ইতিমধ্যে হাসপাতালে এক-তৃতীয়াংশ অর্থাৎ ৩৩ শতাংশ বিছানায় রোগী ভর্তি আছে জানিয়ে মন্ত্রী বলেন, হাসপাতালের যে অবস্থা, সেটা আশঙ্কাজনক। এভাবে রোগী বাড়তে থাকলে ঢাকা শহরের কোনো হাসপাতালের বিছানা আর খালি থাকবে না। সারা দেশে প্রায় দুই হাজারের বেশি রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই এক হাজারের বেশি।

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউয়ে দেশে অনেকটা জ্যামিতিক হারে রোগী বাড়ছে। ফলে সংক্রমণ পরিস্থিতি দ্রুত খারাপ হচ্ছে। দেশে করোনার তৃতীয় ঢেউ আগের সব রেকর্ড ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন জনস্বাস্থ্যবিদেরা। মৃত্যু তুলনামূলক এখনো কম হলেও নতুন রোগী বাড়তে থাকায় সামনে মৃত্যুও বেড়ে যেতে পারে। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত