শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কুমুদিনী হাসপাতালকে অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সামগ্রী দিল ভারত

অপরাজেয় বাংলা ডেস্ক

১৯:৩৩, ১৪ অক্টোবর ২০২১

৩৭২

কুমুদিনী হাসপাতালকে অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সামগ্রী দিল ভারত

মির্জাপুরের কুমুদিনী হাসপাতালকে একটি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স এবং প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রী উপহার দিয়েছে ভারত। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০২১ সালের মার্চ মাসে তার বাংলাদেশ সফরকালে ঘোষণা দেওয়া ১০৯ টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহের সামগ্রিক কর্মসূচির অংশ হিসেবে অ্যাম্বুলেন্সটি দেওয়া হয়েছে। 

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী একটি লাইফ সাপোর্ট  অ্যাম্বুলেন্স এবং অত্যাবশ্যকীয় চিকিৎসাসামগ্রী– অক্সিজেন সিলিন্ডার, শ্বাস-প্রশ্বাস সহায়ক সরঞ্জাম ইত্যাদি কুমুদিনী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা এবং হাসপাতালটির পরিচালক ড. প্রদীপ কুমার রায়ের কাছে হস্তান্তর করেন ।

সম্পূর্ণ নতুন এসএমএল ব্র্যান্ডের আধুনিক, জরুরি জীবন রক্ষাকারী যন্ত্রপাতি দিয়ে সজ্জিত অ্যাম্বুলেন্সটি চিকিৎসার জন্য হাসপাতালগামী রোগীদের মানসম্মত জরুরীসেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট প্রদান করতে প্যারামেডিক এবং প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিদের সাহায্য করবে। লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্সটি এবং চিকিৎসাসামগ্রীগুলো কুমুদিনী হাসপাতাল কর্তৃক মির্জাপুর,  টাঙ্গাইল এবং তার আশেপাশের মানুষের জন্য কোভিড মহামারীকালে এবং এর বাইরেও মানসম্মত চিকিৎসা সেবা প্রদানে সহায়তা করবে।

কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনকালে, হাইকমিশনার কমপ্লেক্সের মধ্যে এবং এলাকায় স্থাপিত চমৎকার পূজা প্যান্ডেলে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সবাইকে মহানবমীর শুভেচ্ছা জানান। এ সময় তিনি বলেন, সকল সম্প্রদায়ের দ্বারা পূজার আনন্দদায়ক উদযাপন এবং সমগ্র মানবতার সেবার মনোভাব বাংলাদেশের মানুষের উদার ও অন্তর্ভুক্তিমূলক ঐতিহ্যকে পুরোপুরিভাবে প্রতিফলিত করে, যেমনটি মুক্তিযুদ্ধের আদর্শে নির্ধারিত হয়েছে এবং যার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে বাংলাদেশের জনগণের স্বাধীনতার সংগ্রামে নেতৃত্ব দিয়েছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত