শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এয়ার চিফ মার্শাল হলেন বিমান বাহিনী প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৪৫, ২৭ জুলাই ২০২১

আপডেট: ১৮:২৪, ২৭ জুলাই ২০২১

৫২১

এয়ার চিফ মার্শাল হলেন বিমান বাহিনী প্রধান

এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান
এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান

বিমান বাহিনী প্রধান শেখ আবদুল হান্নানকে এয়ার মার্শাল থেকে এয়ার চিফ মার্শাল পদে পদোন্নতি দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে এই পদোন্নতি দেওয়া হলো। মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে শেখ আবদুল হান্নানকে তার নতুন বাহিনীর সর্বোচ্চ র্যাংকের ব্যাজ পরিয়ে দেওয়া হয়। 

এর আগে গত ১২ জুন বিমান বাহিনী প্রধান হিসেবে দায়িত্ব নেন শেখ আব্দুল হান্নান। এয়ার ভাইস মার্শাল থেকে এয়ার মার্শাল  র্যাংকে পদোন্নতি পেয়ে এই দায়িত্ব নেন তিনি। তার দেড় মাসের মাথায় নতুন পদোন্নতি পেয়ে বিমান বাহিনীর সর্বোচ্চ র্যাংকের অধিকারী হলেন শেখ আবদুল হান্নান। 

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ  এবং ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল এম আবু আশরাফ বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান কে এয়ার চিফ মার্শাল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। এসময় সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 


বিমান বাহিনী প্রধান র‌্যাংক ব্যাজ পরা শেষে বিমান বাহিনী সদর দপ্তরে পৌঁছালে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার দেয়। গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে বিমান বাহিনী প্রধান বিমান সদর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। এরপর তিনি দেশ ও জাতির অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাতে অংশ নেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত