বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এস এম শফিউদ্দিন আহমেদ হচ্ছেন নতুন সেনাপ্রধান

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৩৭, ১০ জুন ২০২১

আপডেট: ০০:৩৮, ১১ জুন ২০২১

১৭৪

এস এম শফিউদ্দিন আহমেদ হচ্ছেন নতুন সেনাপ্রধান

এসএম শফিউদ্দিন আহমেদ
এসএম শফিউদ্দিন আহমেদ

বাংলাদেশ সেনাবাহিনীর নতুন সেনাপ্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন এস এম শফিউদ্দিন আহমেদ। একই সঙ্গে তাকে জেনারেল হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। বর্তমানে লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদায় রয়েছেন এস এম শফিউদ্দিন। আগামী ২৪ জুন তিনি সেনাপ্রধানের দায়িত্ব নেবেন। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। 

রাষ্ট্রপতির আদেশক্রমে বৃহস্পতিবার (১০ জুন) জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রতিরক্ষাবাহিনীসমূহের প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন ২০১৮ অনুসারে ২৪ জুন অপরাহ্ন থেকে বাংলাদেশ সেনাবাহিনীর জেনারেল পদে পদোন্নতি দিয়ে বিএ-২৪৯৬ লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ ওএসপি, এনডিইউ,পিএসসি কোয়ার্টার মাস্টার জেনারেলকে সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হলো। 

তিনি জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। আজিজ আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর বর্তমান সেনাপ্রধান দায়িত্ব পালন করছেন। ২০১৮ সালের ১৮ জুন তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপ্রধান হিসেবে নিয়োগ পান যা সে বছর ২৫ জুন থেকে পরবর্তী ৩ বছরের জন্য কার্যকর হয়। এ বছরের ২৪ জুন সে মেয়াদ শেষ হলে ওই দিনই জেনারেল হিসেবে সেনাপ্রধানের দায়িত্ব নেবেন শফিউদ্দিন আহমেদ। জেনারেল আজিজের আগে জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সেনাপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

Dutch-Bangla Bank
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত