শনিবার   ২৭ জুলাই ২০২৪ || ১১ শ্রাবণ ১৪৩১ || ১৮ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রমজানে ব্যাংক চলবে নতুন সময়সূচিতে

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:২৮, ১৫ মার্চ ২০২৩

৩৯৮

রমজানে ব্যাংক চলবে নতুন সময়সূচিতে

আসন্ন রমজানে ব্যাংক লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। রমজানে সকাল ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন চালু থাকবে। তবে লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য বিকেল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।

বুধবার (১৫ মার্চ) বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, রমজানে রোববার থেকে বৃহস্পতিবার ব্যাংক লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে একটানা দুপুর আড়াইটা পর্যন্ত। এর মধ্যে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি। বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখা যাবে।

রমজান মাস শেষে হওয়ার পরে অফিস সময়সূচি পূর্বাবস্থায় ফিরে আসবে বলেও প্রজ্ঞাপনে নির্দেশনা দেওয়া হয়।

প্রসঙ্গত, বর্তমানে সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত ব্যাংকের লেনদেন হয়। ব্যাংক খোলা থাকে বিকেল ৫টা পর্যন্ত। ডলার সঙ্কটের এ সময়ে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারি সিদ্ধান্তে গত বছরের শেষে ব্যাংকের অফিস সময় ১ ঘণ্টা কমানো হয়।

এর আগে, গত ১৩ মার্চ রমজানে সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত অফিসের সময়সূচি নির্ধারণ করে দেয় সরকার। রমজানে অফিস চলবে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। জোহরের নামাজের জন্য বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত অফিস বিরতি থাকবে। এছাড়া শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠকে রোজার এই অফিসসূচি নির্ধারণ করে দেয় মন্ত্রিপরিষদ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত