?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

করোনারোধে সীমিত পরিসরে চলছে নিম্ন আদালত 

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:০৪, ৫ এপ্রিল ২০২১

৫১

করোনারোধে সীমিত পরিসরে চলছে নিম্ন আদালত 

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধের লক্ষ্যে সারাদেশে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সাতদিনের কঠোর বিধিনিষেধের ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সীমিত পরিসরে চলছে নিম্ন আদালরে কার্যক্রম। 

এ সংক্রান্ত এক সভা শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশনা অনুযায়ী হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কর্মকর্তা-কর্মচারীদেতর ঢাকা না ছাড়ার নির্দেশ দেয়া হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয় হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের কার্যক্রম সীমিত করা হয়েছে এবং অন্যান্য সকল অধস্তন আদালত/ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় প্রত্যেক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে দায়িত্ব পালন করবেন। 

আরও বলা হয়, এই সময়ে অধস্তন আদালতে কর্মরত সকল বিচারক এবং আদালতের কর্মকর্তা-কর্মচারীকে কর্মস্থল ত্যাগ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হচ্ছে। নিম্ম আদালতে প্রতিদিনের জন্য একজন করে বিচারক নির্ধারণ করা হয়েছে। তারা দুপুর থেকে মামলার কার্যক্রম পরিচালনা করবেন।

DBBL Nexas Card
TELETALK
খবর বিভাগের সর্বাধিক পঠিত