শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাষ্ট্রদ্রোহ মামলায় চার বিএনপির নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:০৩, ৩১ মার্চ ২০২১

৫০৪

রাষ্ট্রদ্রোহ মামলায় চার বিএনপির নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চার নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (৩১ মার্চ) রাজশাহী মহানগর দায়রা জজ সাইফুল ইসলাম পরোয়ানা জারি করে মামলার শুনানির জন্য আগামী ২৬ এপ্রিল দিন নির্ধারণ করেছেন।

গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া বিএনপি নেতারা হলেন- মিজানুর রহমান মিনু, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস দুলু, সাবেক মেয়র ও রাজশাহী নগর শাখা বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল এবং এর সাধারণ সম্পাদক শফিকুল হক বুলবুল।

এর আগে আওয়ামীলীগের রাজশাহী সিটি শাখার আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোছাব্বিরুল ইসলাম মামলার বাদী এবং এর সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার বাদী হয়ে ১৬ মার্চ মামলাটি দায়ের করেছেন। আদালত মামলার বাদীর জবানবন্দিও রেকর্ড করেছেন।

গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার সময় রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ কয়েকজন আ.লীগ নেতা ও আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন।

মেয়র লিটন সংবাদকর্মীদের সাথেও কথা বলার সময় জানা, তারা রাষ্ট্রদ্রোহ মামলা দায়েরের জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কাছ থেকে সুপারিশ পেয়েছিলেন।

উল্লেখ্য, ২ মার্চ মিজানুর রহমান মিনু সহ বিএনপির কয়েকজন নেতা তাদের বিভাগীয় সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সরকারের বিরুদ্ধে কিছু “মানহানিকর” মন্তব্য করেছিলেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত