রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা সোহেল

অপরাজেয় বাংলা ডেস্ক

১৪:৫১, ৩১ মার্চ ২০২৪

১৩৮

আত্মসমর্পণের পর কারাগারে বিএনপি নেতা সোহেল

রাজধানীর নিউমার্কেট ও পল্টন থানার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৩১ মার্চ) সকালে ঢাকার দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাবিব-উন নবী খান সোহেল তিনটি মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। 

তার পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলাম ও মো. আক্তারুজ্জামানের আদালত তিন মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করে সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ সংবাদমাধ্যমকে বলেন, পল্টন থানার পৃথক দুই মামলায় দুই বছর করে চার বছরের কারাদণ্ড ও নিউমার্কেট থানার এক মামলায় দেড় বছরের কারাদণ্ড দেন আদালত। আজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন সোহেল। আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০১৭ সালে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পল্টন থানায় একটি ও ২০১৮ সালের ফেব্রুয়ারিতে আরেকটি মামলা করা হয়। ২০২৩ সালে এ দুই মামলায় তাকে চার বছরের কারাদণ্ডাদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। ২০১৫ সালে নিউমার্কেট থানায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে আরেকটি মামলায় গত বছর তাকে দেড় বছরের সাজা দেওয়া হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত