শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৫০ হাজার পিচ ইয়াবা উদ্ধার: দুই আসামির ১৫ বছরের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:১৮, ১৮ মার্চ ২০২৪

১৬৫

৫০ হাজার পিচ ইয়াবা উদ্ধার: দুই আসামির ১৫ বছরের কারাদণ্ড 

২০১৮ সালের রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে ৫০ হাজার পিচ ইয়াবা উদ্ধারের মামলায় দুই আসামিকে ১৫ বছর করে কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। সোমবার (১৮ মার্চ) ঢাকার ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আসিফ ইকবালের আদালত এই রায় দেন। পাশাপাশি তাদের এক লাখ টাকা করে অর্থদণ্ড,  অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সাজা প্রাপ্ত দুই আসামি হলেন-কক্সবাজারের টেকনাফ থানার শামলাপুর থানার হোছন আহমদের ছেলে গাড়ি চালক সাদেক হোসেন ও একই এলাকার সিরাজুল হকের ছেলে আব্দুল মান্নান ওরফে মনু। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মাদ আলমগীর এসব তথ্য জানান।

জানা যায়, ২০১৮ সালের ২২ জানুয়ারি রাত পৌনে ১০ টার দিকে খিলক্ষেত থানাধীন কুড়াতলী ৩০০ ফিট রাস্তায় একটি ট্রাকে অভিযান চালায় কাউন্টার টেররিজম ইউনিট। পরে ট্রাক থেকে ৫০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য ৫ কোটি টাকা। এ ঘটনায় ওইদিনই সিটিটিসির ফেইক কারেন্সী নোট টিমের সাব-ইন্সপেক্টর এছকেন্দার আলী খিলক্ষরত থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের মাত্র এক মাস তিন দিন পর ২৫ ফেব্রুয়ারি একই সংস্থার সাব-ইন্সপেক্টর নৃপেন কুমার ভৌমিক দুই জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। 

২০২২ সালের ২৬ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৭ জন সাক্ষীর মধ্যে পাঁচ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত