মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ || ১৬ বৈশাখ ১৪৩১ || ১৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কারাগার যাওয়ার ৫ দিন পর মেজর হাফিজের জামিন

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:০৭, ১০ মার্চ ২০২৪

১৬০

কারাগার যাওয়ার ৫ দিন পর মেজর হাফিজের জামিন

মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানার নাশকতার এক মামলায় আপিলের শর্তে জামিন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার (১০ মার্চ) শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালত এই আদেশ দেন।

সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এতথ্য নিশ্চিত করেন।

মেজর হাফিজের জামিন চেয়ে শুনানি করেন তার  পক্ষের মো. আমিনুল ইসলাম (ফিরোজ)।  তিনি বলেন, গত ৫ মার্চ ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালতে জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে আমরা মহানগর দায়রা জজ আদালতে ফৌজদারি আপিল দায়ের করি। শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করেছেন। এই মামলায় জামিন হওয়ায় মেজর হাফিজের কারামুক্তিতে আর কোন বাধা নেই।

গত ৫ মার্চ ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। ওইদিন শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ৪ জুন সন্ধ্যা ৭ টা ২৫ ঘটিকার সময়ে গুলশান থানাধীন মহাখালী ওয়ারলেছ গেট পানির ট্যাংকির সামনে রাস্তার উপর অবৈধ সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা প্রদান এবং আক্রমন করেন আসামিরি। রাস্তার চলাচলরত গাড়ী ভাংচুর ও আগুন ধরিয়ে দেন।

মামলাটি তদন্তের পর ২০১৪ সালের ২৯ এপ্রিল গুলশান থানার এসআই কামরুল হাসান তালুকদার আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ২৫ এপ্রিল এ মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করা হয়।

২০২৩ সালের ২৮ ডিসেম্বর একই আদালত এই মামলায় পৃথক দুই ধারায় তাকে ২১ মাসের কারাদণ্ডের আদেশ দেন। এরপর তিনি এই মামলায় আত্মসমর্পণ করেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত