শুক্রবার   ০৩ মে ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১ || ২২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সম্রাটকে পাসপোর্ট নিজ হেফাজতে রাখার অনুমতি

অপরাজেয় বাংলা ডেস্ক

১৬:৪৭, ৫ মার্চ ২০২৪

১৬৬

সম্রাটকে পাসপোর্ট নিজ হেফাজতে রাখার অনুমতি

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরীকে তার পাসপোর্ট নিজ জিম্মায় রাখার অনুতি দিয়েছেন আদালত।  জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের মামলায় মঙ্গলবার (৫ মার্চ)  ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মঞ্জুরুল আলম এ আদেশ দেন।

আজকে সম্রাটের আইনজীবী আইনজীবী আফরোজা শাহনাজ পারভীন হিরা পার্সপোর্ট আদালতের জিম্মা থেকে আসামির জিম্মায় প্রদানের আবেদন করেন। শুনানি শেষে তা মঞ্জুর করেন।

এদিকে এই মামলায় চার্জগঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন সম্রাটের আইনজীবী চার্জগঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২১ এপ্রিল দিন ধার্য করেন।

২০২১ সালের ১১ মে সম্রাটের একই আদালত এ আসামির জামিন মঞ্জুর করেন। এরপর একই বছর ১৮ মে হাইকোর্ট দুদকের আবেদনে সম্রাটের জামিন বাতিল করে সাত দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সে অনুযায়ী সে ২০২২ সালের ২৪ মে আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগার পাঠান। এরপর ওই বছর ২২ আগস্ট একই আদালত সম্রাটকে আদালতে পাসপোর্ট জমা দেয়ার শর্তে জামিন মঞ্জুর করেন। এরপর পাসপোর্ট আদালতে জমা দিয়ে তিনি জামিনে কারামুক্ত হয়েছিলেন।

মামলা থেকে জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে  সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত