শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কুমিল্লায় ‘উসকানি’ দিয়ে মন্দিরে হামলায় আটক ৪৩

স্টাফ করেসপন্ডেন্ট

১৫:১৭, ১৪ অক্টোবর ২০২১

আপডেট: ১৫:১৭, ১৪ অক্টোবর ২০২১

৫৩০

কুমিল্লায় ‘উসকানি’ দিয়ে মন্দিরে হামলায় আটক ৪৩

কুমিল্লার নানুয়া দীঘির পাড়ে দুর্গাপূজা মণ্ডপে কোরআন শরীফ পাওয়ার ঘটনাকে কেন্দ্র করে ‘উসকানি’ দিয়ে মন্দিরে হামলায় ৪৩ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে সেই ঘটনাস্থলের পূজামণ্ডপ পরিদর্শনে এসে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুমিল্লার ঘটনাটি অবশ্যই উস্কানিমূলক। এ ঘটনায় কুমিল্লাতে মোট ৪৩ জনকে আটক করা হয়েছে। এখনো এ ব্যাপারে মামলা হয়নি।

এদিকে, বৃহস্পতিবার (১৪ ওক্টোবর) সকালে নানুয়ার দীঘির পাড়ের দুর্গামণ্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের পর্যবেক্ষক দল।

বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদের নেতৃত্বে পর্যবেক্ষক দলে ছিলেন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ এমপি, খনিজ সম্পদ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ওয়াসিকা খানমসহ কুমিল্লা জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এ সময় হুইপ আবু সাঈদ বলেন, বাংলাদেশের সব ধর্মের লোকজনই স্বাধীনভাবে তাদের ধর্মীয় উৎসব পালন করে আসছে। হঠাৎ একটি দেশদ্রোহী চক্র দেশবিরোধী কার্যক্রম বাস্তবায়ন করতে এখানে ষড়যন্ত্রমূলকভাবে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। পরে পর্যবেক্ষক দলটি কুমিল্লা নগরীর বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন।

উল্লেখ্য, বুধবার (১৩ অক্টোবর) ভোরে কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির পাড়ে একটি পূজামণ্ডপে প্রতিমার পায়ের কাছে মুসলমানদের ধর্মীয় গ্রন্থ কোরআন শরীফ পাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় সারা শহরে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশের সাথে বিক্ষুব্ধদের সংঘর্ষ হয়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত