শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পরীমনির রিমান্ড: ২ বিচারকের ব্যাখ্যায় হাইকোর্ট ক্ষুব্ধ

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:০০, ১৫ সেপ্টেম্বর ২০২১

৫০৩

পরীমনির রিমান্ড: ২ বিচারকের ব্যাখ্যায় হাইকোর্ট ক্ষুব্ধ

পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বিষয়ে বিচারকদের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় হাইকোর্ট
পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বিষয়ে বিচারকদের ব্যাখ্যায় সন্তুষ্ট নয় হাইকোর্ট

চিত্রনায়িকা পরীমনিকে দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ডে নেয়ার বিষয়ে বিচারিক আদালতের দুই বিচারকের দেয়া ব্যাখ্যায় সন্তুষ্ট হতে পারেনি হাইকোর্ট। আদালত মনে করছে তাদের ব্যাখ্যায় হাইকোর্টকে উল্টো হেয় করা হয়ছে। এ বিষয়ে দুই বিচারকের কাছে আবার ব্যাখ্যা চেয়ে আদেশের জন্য ২৯ সেপ্টেম্বর তারিখ দিয়েছে আদালত।

বুধবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ আদেশের এই তারিখ দেয়।

হাইকোর্টে বুধবার ক্ষমা চান বিচারিক আদালতের দুই হাকিম দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলাম। লিখিত বক্তব্যে তারা জানান, অসাবধানতাবশত ভুল হয়েছে।

তবে এ বিষয়ে হাইকোর্টে শুনানি শুরু হলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম বলেন, ‘দুই বিচারক যে ব্যাখ্যা দিয়েছেন তা সুপ্রিমকোর্টের গাইডলাইন এবং আমাদের প্রচলিত আইনের বিরুদ্ধে। দ্বিতীয় ও তৃতীয় দফা রিমান্ডের বিষয়ে তারা যে ব্যাখ্যা দিয়েছে তাতে আমরা সন্তুষ্ট নই। এ কারণে এ বিষয়ে ২৯ সেপ্টেম্বর আদেশ দেয়া হবে।’

ব্যাখ্যায় বিচারিক আদালতের দুই বিচারক বলেন, ‘রাষ্ট্র মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। মামলার আসামি সামসুন নাহার স্মৃতি ওরফে পরীমনি বিদেশি মদ, এলএলজি আইসসহ গ্রেফতার হন। উপরোক্ত বিষয়ে সার্বিক বিবেচনায় আমি দুই দিনের রিমান্ড মঞ্জুর করি। ওই আদেশের ক্ষেত্রে কোনোরূপ ত্রুটি বিচ্যুতি নিতান্তই অনিচ্ছাকৃত এবং সরল বিশ্বাসের ভুল।’

এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বলেছে, ‘দুই বিচারকের ত্রুটি হয়েছে এটা তারা বিশ্বাস করেন না। তার মানে হাইকোর্টকে হেয় করা হয়েছে।

আদালত বলে, ‘মামলার তদন্ত কর্মকর্তা মামলার নথি দাখিল করেছেন। সেটি আমরা গ্রহণ করেছি।’

আদালতে পরীমনির পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না, মজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াহিয়া দুলাল ও সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত