শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জামায়াতের ইসলামের সেক্রেটারি গোলাম পরওয়ার আবারও রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৪৩, ১২ সেপ্টেম্বর ২০২১

৪১৫

জামায়াতের ইসলামের সেক্রেটারি গোলাম পরওয়ার আবারও রিমান্ডে

জামায়াতের ইসলামের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার
জামায়াতের ইসলামের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার

রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় জামায়াতের ইসলামের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৫ জনের ফের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন্য আসামি মনিরুল ইসলাম ও আবুল কালাম নামে দুইজন আদালতে স্বীকারোক্তি এবং দলটির অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ ও আব্দুর রবকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

রবিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালত রিমান্ড ও কারাগারে পাঠানোর আদেশ দেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম আসামি মনিরুল ইসলাম এবং আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়ার আদালত আবুল কালামের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত ও রফিকুল ইসলাম খান।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান জোনাল টিমের পরিদর্শক (নি.) কাজী ওয়াজেদ মিয়া রিমান্ডে থাকা ৯ আসামিকে আদালতে হাজির করেন। মিয়া গোলাম পরওয়ারসহ ৫ জনের ফের ১০ দিনের রিমান্ড, দুই আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং অপর দুই আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।।

গত ৭ সেপ্টেম্বর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত ৯ আসামির চারদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

গত ৬ সেপ্টেম্বর সন্ধ্যার পর ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে ভাটারা থানা পুলিশ তাদের আটক করে মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগ। গ্রেফতারকৃতরা জামায়াত নেতারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন বলে অভিযোগ পুলিশের।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত