শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পল্লবী থেকে গ্রেফতার তিন জঙ্গি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:১৩, ১৩ জুলাই ২০২১

আপডেট: ১৭:১৪, ১৩ জুলাই ২০২১

৩৩৪

পল্লবী থেকে গ্রেফতার তিন জঙ্গি কারাগারে

রাজধানীর পল্লবী এলাকা থেকে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তিন সক্রিয় সদস্যের  রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ জুলাই) মামলাটির তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম ডিসপোজাল ইউনিটের এসআই (নি.) গোলাম মর্তুজা পল্লবী থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন । শুনানি শেষে  ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালত এ আদেশ দেন।
 
রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, সাব্বির আহম্মেদ ওরফে বামসি ব্যারেক ওরফে মেজর খালিদ, রবিউল ইসলাম ওরফে ওসমান এবং নাঈম মিয়া।

জানা যায়, গত ৭ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামের পাশের নির্মাণাধীন ভবনের সামনে থেকে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় তাদের আরও দুই সহযোগী কৌশলে পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের কাছ থেকে বিস্ফোরক জাতীয় গুড়া পদার্থ, বিস্ফোরক পদার্থ ও বোমা তৈরির প্রিন্টেড নথি ইত্যাদি পাওয়া যায়। আসামিরা প্রত্যেকেই নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য। 

জিজ্ঞাসাবাদে তারা জানায়, ঢাকা শহরে বোমা বিস্ফোরন ঘটিয়ে তাদের সংগঠনের কার্যক্রমকে আরও বেগমান করার উদ্দেশ্যে তারা সেখানে একত্রিত হয়েছিল। সাব্বির আহম্মেদ বোমা তৈরির অন্যতম কারিগর এবং সামরিক শাখা ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছিল। রবিউল ইসলাম ২০১৬ সাল থেকে জঙ্গি সংগঠনের সক্রিয়ভাবে কার্যক্রম করে আসছে এবং নাইম মিয়া এ বছর উগ্রবাদী জঙ্গি সংগঠনে যোগদান করে মর্মে জানা যায়।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত