মঙ্গলবার   ০৭ মে ২০২৪ || ২৪ বৈশাখ ১৪৩১ || ২৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামের সেই মোস্তাকিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট

১০:১৯, ৫ জুলাই ২০২৩

৬০১

চট্টগ্রামের সেই মোস্তাকিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদ করে আলোচিত সেই মোস্তাকিমের বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগে হওয়া মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।গত সোমবার চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালত এই আদেশ দিলেও গতকাল মঙ্গলবার বিষয়টি জানাজানি হয়।

সৈয়দ মোহাম্মদ মুস্তাকিম ফটিকছড়ি উপজেলার ধর্মপুর এলাকার সৈয়দ মৌলানা মোহাম্মদ খালেদ আজমের ছেলে।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট এম জাফর আলম বলেন, ‘সোমবার মোস্তাকিমের স্ত্রী হাবিবা আক্তার শারীরিক নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগ এনে আদালতে মামলা করেন। আদালত ওই মামলায় মোস্তাকিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।’

মামলার এজাহারে বলা হয়, ২০২২ সালের ২৬ অক্টোবর মোস্তাকিমের সঙ্গে হাবিবার বিয়ে হয়। বিয়ের পর থেকে হাবিবাকে যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছেন মোস্তাকিম।

এর মধ্যে ১১ জুন ৫ লাখ টাকা যৌতুকের দাবিতে হাবিবাকে জোর করে বাবার বাড়িতে পাঠিয়ে দেন মোস্তাকিম। এরপর ১৭ জুন শ্বশুরবাড়িতে গিয়ে একই দাবিতে হাবিবাকে মারধর করেন তিনি। যৌতুকের টাকা না দিলে হাবিবাকে তালাক দিয়ে যৌতুক নিয়ে নতুন করে বিয়ে করারও হুমকি দেন তিনি। ওইদিনের পর থেকে স্ত্রীর সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

সৈয়দ মোহাম্মদ মুস্তাকিম চমেক হাসপাতালে ডায়ালাইসিস ফি বৃদ্ধির প্রতিবাদ করে পুলিশের হাতে গ্রেপ্তার হন। পরবর্তী সময়ে হেফাজতে নির্যাতনের অভিযোগ এনে দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেন তিনি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত