শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ২০ নেতা-কর্মী আটক

ডয়চে ভেলে

২২:৫৪, ১৬ জানুয়ারি ২০২৩

১২৮

চট্টগ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ২০ নেতা-কর্মী আটক

চট্টগ্রামের কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা–কর্মীদের সংঘর্ষ হয়েছে। পুলিশ বিএনপির ২০ নেতা–কর্মীকে আটক করেছে। নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ–সমাবেশের আয়োজন করেছিল চট্টগ্রাম মহানগর বিএনপি।

বিকেলে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে বিএনপির বিক্ষোভ–সমাবেশ চলার সময় সেখানে যাওয়ার জন্য যুবদল ও স্বেচ্ছাসেবক দলের একটি মিছিল আসে কাজীর দেউড়ি মোড়ে আসে। সেখানে অবস্থানরত পুলিশ সদস্যরা মিছিলটি থামিয়ে দেন।

এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে বিক্ষুব্ধ বিএনপির নেতা-কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা৷ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ফাঁকা গুলি ছুড়তে থাকেন পুলিশ সদস্যরা।

একপর্যায়ে তারা রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর শুরু করেন বলে জানিয়েছেন কয়েকজন প্রত্যক্ষদর্শী। পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেছেন, পুলিশের ওপর বিএনপি নেতা–কর্মীরা অকারণে ইটপাটকেল ছুড়তে থাকেন। তারা পুলিশের গাড়িতে আগুন দেন। বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। আটক করা হয়েছে বিএনপির ২০ নেতা–কর্মীকে।

তবে, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম অভিযোগ অস্বীকার করে বলেছেন, পুলিশের ওপর তাদের কেউ হামলা করেননি। পুলিশই নেতা–কর্মীদের ধাওয়া দিয়েছে, ফাঁকা গুলি ছুড়েছে। এতে তাদের ২০ নেতা–কর্মী আহত হয়েছে বলেও জানান তিনি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA
খবর বিভাগের সর্বাধিক পঠিত