শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

লক্ষ্য ঠিক করে দায়িত্ব বণ্টন করে নিন

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:৫৫, ১৭ ফেব্রুয়ারি ২০২১

৪৮০

লক্ষ্য ঠিক করে দায়িত্ব বণ্টন করে নিন

গতানুগতিকতার বৃত্ত হতে বেরিয়ে চ্যালেঞ্জ নিয়ে আন্তরিকতার সঙ্গে মন্ত্রণালয়ের সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে প্রত্নতত্ত্ব অধিদপ্তরে আয়োজিত ‘বাংলাদেশের ইউনেস্কো বিশ্ব ঐতিহ্য সম্ভাব্য তালিকা হালনাগাদকরণ কর্মসূচির সর্বশেষ অবহিতকরণ’  শীর্ষক এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ মনে করে লক্ষ্য ঠিক করে দায়িত্ব বণ্টন করে নিলে কোনো কাজই অসাধ্য নয়।

কে এম খালিদ বলেন, প্রত্নতাত্ত্বিক ঐতিহ্যে সমৃদ্ধ বাংলাদেশে হাজারো প্রত্নতাত্ত্বিক স্থাপনা  রয়েছে। এর মধ্যে বাংলাদেশের ২টি সাংস্কৃতিক ঐতিহ্য- ঐতিহাসিক মসজিদের শহর বাগেরহাট ও পাহাড়পুর বৌদ্ধবিহারের ধ্বংসাবশেষ এবং ১টি প্রাকৃতিক সাইট সুন্দরবন  বিশ্ব ঐতিহ্য তালিকায় অন্তর্ভুক্ত রয়েছে।

তিনি আরো বলেন, কোন স্থানকে ইউনেস্কো'র বিশ্ব ঐতিহ্য তালিকায় অন্তর্ভুক্ত করতে হলে সেটিকে অবশ্যই সম্ভাব্য তালিকায় অন্তত এক বছর থাকতে হয় এবং এগুলো হালনাগাদকরণের কাজ একটি চলমান প্রক্রিয়া।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৯৯ সালে আওয়ামী লীগ সরকারের আমলেই এই তালিকা প্রথম প্রস্তুত করা হয় এবং একটু দেরিতে হলেও বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলেই এটি হালনাগাদকরণের উদ্যোগ ও কর্মসূচি নেওয়া হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত