শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আতফুল হাই শিবলী মারা গেছেন

স্টাফ করেসপন্ডেন্ট

২২:৪৭, ২৯ ডিসেম্বর ২০২০

আপডেট: ২৩:১৭, ২৯ ডিসেম্বর ২০২০

৯৩১

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আতফুল হাই শিবলী মারা গেছেন

জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশিষ্ট শিক্ষাবিদ ও ইতিহাসবিদ অধ্যাপক ড. আতফুল হাই শিবলী মারা গেছেন (ইন্নালিল্লাহে ওয়া ... রাজিউন)। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে মারা যান তিনি। অধ্যাপক ড. আতফুল হাই শিবলী পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এবং সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ভগ্নিপতি।

অধ্যাপক আতফুল হাই শিবলী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ও উপ-উপাচার্য ছিলেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে তিনি অবসর গ্রহণ করেন ২০০৮ সালে। তিনি ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ১৮ আগস্ট তিনি সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদান করেন।

মৃত্যুকালে আতফুল হাই শিবলীর বয়স হয়েছিল ৭৭ বছর। তার পৈতৃক বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাগ গ্রাম।

আগামীকাল বুধবার সকাল সাড়ে ১১ টায় বনানী জামে মসজিদে অধ্যাপক আতফুল হাই শিবলীর জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

অধ্যাপক আতফুল হাই শিবলী এক পুত্র সন্তান ও স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী নাজিয়া খাতুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নার্সারী স্কুল এন্ড কলেজ এবং ঢাকা উইমেন কলেজে দীর্ঘদিন শিক্ষকতা করেন। বর্তমানে বেসরকারি সংস্থা BRAC এর অধীন একটি প্রতিষ্ঠানে কর্মরত। পুত্র শাকির যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত