বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রোববার বেনজীরকে ফের দুদকে তলব 

অপরাজেয় বাংলা ডেস্ক

২১:৪০, ২২ জুন ২০২৪

১৪৩

রোববার বেনজীরকে ফের দুদকে তলব 

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে আগামীকাল রোববার (২৩ জুন) সকাল ১০টায় জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে তিনি এদিন ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হবেন কিনা—তা নিশ্চিত হওয়া যায়নি।

জানা গেছে, বেনজীর আহমেদ গত ৪ মে স্বপরিবারে দেশ ত্যাগ করেছেন। এর আগে তাকে গত ৬ জুন জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল। বিদেশে অবস্থান করায় তিনি ওইদিন দুদকে হাজির হননি। পরে তিনি সময় চেয়ে আবেদন করলে তাকে ১৬ দিনের সময় দিয়ে রোববার ডাকা হয়েছে।

এদিকে দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হতে তিনি বিদেশ থেকে দেশে পৌঁছেছেন কিনা–তাও নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে জানার জন্য বেনজীরের আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও ব্যারিস্টার ইমতিয়াজ ফারুককের মোবাইলে কল করা হলে তাদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। 

অপরদিকে বেনজীরের স্ত্রী জিসান মির্জা, দুই মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীরকে জিজ্ঞাসাবাদের জন্য আগামী সোমবার ডাকা হয়েছে। জিজ্ঞাসাবাদে অংশ নিতে তারা দেশে এসেছেন কিনা—এটিও নিশ্চিৎ হওয়া যায়নি। 

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান জানান, রোববার বেনজীর আহমেদ ও সোমবার তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য সময় নির্ধারিত রয়েছে। ওই দিন তারা হাজির না হলে আইনানুযায়ী তারা আর সময় পাবেন না। আইন তার আপন গতিতে চলবে। 

তিনি আরও বলেন, দুদক আইন ও বিধিতে দ্বিতীয়বার সময় দেওয়ার এখতিয়ার নেই। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান জোরেশোরে চলছে। তার বিরুদ্ধে আরও অপরাধলব্ধ সম্পদের প্রমাণ মিলেছে বলেও জানান দুদক আইনজীবী।     

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত