রোববার   ২৩ জুন ২০২৪ || ৮ আষাঢ় ১৪৩১ || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ইমকাবিডির নতুন সভাপতি ফরিদ, সাধারণ সম্পাদক মন্টি

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:৩৭, ১ জুন ২০২৪

৫৮০

ইমকাবিডির নতুন সভাপতি ফরিদ, সাধারণ সম্পাদক মন্টি

ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ইমকাবিডি) নতুন সভাপতি হিসেবে ফরিদ হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে আঙ্গুর নাহার মন্টি দায়িত্ব নিয়েছেন।

শনিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের মাধ্যমে ইমকাবিডির নতুন নির্বাহী পরিষদ কমিটি দায়িত্ব নেয়।

এর আগে গত ১১ মে ঢাকা ক্লাবে দ্বিবার্ষিক সাধারণ সভার মাধ্যমে ইমকাবিডির নতুন কমিটি ঘোষণা করা হয়। ২০১৮ সালে প্রতিষ্ঠিত ইমকাবিডির এটি তৃতীয় কমিটি।

ফরিদ হোসেন বার্তা সংস্থা ইউএনবির সম্পাদক এবং আঙ্গুর নাহার মন্টি উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক বাংলাদেশের সমন্বয়কারী।

ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন দিল্লিতে ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয় আইআইএমসি। স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানটিতে গণমাধ্যমসংক্রান্ত বিষয়—সাংবাদিকতা, রেডিও, টেলিভিশন, বিজ্ঞাপন, জনসংযোগ ও ডিজিটাল মিডিয়ার ওপর ডিপ্লোমা কোর্স পরিচালিত হয়। 

ভারত সরকারের বৃত্তি নিয়ে ১৯৭৯ সালে বাংলাদেশ থেকে প্রথম শিক্ষার্থী হিসেবে আইআইএমসির কোর্সে অংশ নেন প্রধানমন্ত্রীর প্রয়াত প্রেস সচিব ইহসানুল করিম। তিনি ইমকাবিডির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এবং এ বছরের ১০ মার্চ মৃত্যুর আগ পর্যন্ত এই পদে ছিলেন। এ পর্যন্ত বাংলাদেশ থেকে বৃত্তি নিয়ে ৪৪ জন আইআইএমসিতে কোর্স করেছেন। এই শিক্ষার্থীদের নিয়েই গঠিত হয় ইমকাবিডি।

ইমকাবিডির ১৩ সদস্যের নতুন নির্বাহী পরিষদ কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি হলেন এম রহমত আলী, সহসভাপতি জাহিদ নেওয়াজ খান, যুগ্ম সম্পাদক গনী আদম, কোষাধ্যক্ষ নাজনীন আখতার, আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক সম্পাদক রঞ্জন সেন। 

এ ছাড়া নির্বাহী পরিষদের সদস্য হলেন আজিজুল ইসলাম ভূঁইয়া, নজরুল ইসলাম, দীপংকর বর, মো. মারুফ নাওয়াজ, সৈয়দ মেহেদী মোমিন ও মোহাম্মদ ওয়ারেছ হোসেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত