রোববার   ১৪ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৩ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দুর্নীতিবাজরা এখন প্রকাশ্যে রাস্তার মাঝখান দিয়ে হাঁটে: দুদক চেয়ারম্যান

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:১১, ২ এপ্রিল ২০২৪

১২৩

দুর্নীতিবাজরা এখন প্রকাশ্যে রাস্তার মাঝখান দিয়ে হাঁটে: দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মইনদ্দীন আবদুল্লাহ বলেছেন, আগে দুর্নীতিবাজরা রাতের আঁধারে ঘর থেকে বের হয়ে রাস্তার এক পাশ দিয়ে হাঁটত। যাতে লোকজন তাদের দেখতে না পায়। আর এখন তারা প্রকাশ্যে রাস্তার মাঝ বরাবর হাঁটে। 

তিনি বলেন, অধিকাংশ ক্ষেত্রে দুর্নীতিবাজরা দুর্নীতি করার পরও নিজেদের দুর্নীতিবাজ মনে করে না। সমাজে দুর্নীতিবাজদের চিহ্নিত করতে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে। এক্ষেত্রে সাংবাদিকদের দায়িত্ব ও কর্তব্য অনেক বেশি। 

মঙ্গলবার সেগুনবাগিচায় সংস্থার প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে দুদক বিটে কর্মরত রিপোর্টারদের সংগঠন রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশন (র‌্যাক) এর স্মরণিকা ‘সুপথ’র মোড়ক উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুদক চেয়ারম্যান এসব কথা বলেন।

র‌্যাক সভাপতি জেমসন মাহবুবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাফি উদ্দিন আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিশনার (অনুসন্ধান) আছিয়া খাতুন ও দুদক সচিব খোরশেদা ইয়াসমীন।

কমিশনার আছিয়া খাতুন বলেন, সবাই মিলেই দুর্নীতি প্রতিরোধের কাজ এগিয়ে নিতে হবে। মামলার চার্জশিট ছাড়াও দুর্নীতি প্রতিরোধের কাজ করা যায়। তিনি সাংবাদিকদের গভীরে গিয়ে দুর্নীতির তথ্য-উপাত্ত তুলে ধরে অনুসন্ধানী প্রতিবেদন প্রচার-প্রকাশের আহ্বান জানান। যাতে দুদক কর্মকর্তারা ওই প্রতিবেদন ধরে ঘটনার গভীরে পৌঁছাতে পারেন। 

শুভেচ্ছা বক্তব্যে দুদক সচিব বলেন, ‘আমার বিশ্বাস স্মরণিকা প্রকাশের মতো ইতিবাচক কাজ অব্যাহত রাখবে র‌্যাক। চেয়ারম্যান, কমিশনার ও দুদক সচিব তাদের বক্তব্যে স্মরণিকার প্রশংসা করেন।’

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত