বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ || ১৬ ফাল্গুন ১৪৩০ || ১৬ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রোববার আখেরি মোনাজাত

অপরাজেয় বাংলা ডেস্ক

২৩:২০, ৯ ফেব্রুয়ারি ২০২৪

১১৫

রোববার আখেরি মোনাজাত

দিল্লির মাওলানা সাদ আহমদ কান্ধলভীর ছোট ছেলে মাওলানা ইলিয়াস বিন সাদ কান্ধলভীর আমবয়ানের মধ্যদিয়ে শুক্রবার শুরু হয়েছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এদিন টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত হয় দেশের বৃহত্তম জুমার জামাত। ইজতেমায় অংশগ্রহণকারী লাখো মুসল্লি ছাড়াও রাজধানীসহ আশপাশের এলাকার হাজার হাজার মানুষ এতে অংশ নিয়েছেন। কাল বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ইজতেমার দ্বিতীয় পর্ব।

শুক্রবার সকাল থেকেই মুসল্লিরা জুমার জামাতে শামিল হতে টুপি, পাঞ্জাবি পরে জায়নামাজ হাতে ইজতেমা মাঠের দিকে ছুটতে থাকেন। দেশ-বিদেশের লাখো মুসল্লির সঙ্গে একই জামাতে শরিক হতে এবং বেশি সওয়াব হাসিল করতে ব্যাকুল ছিলেন তারা। জুমার নামাজে ইমামতি করেন দিল্লির নিজামুদ্দিন মারকাযের মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী। দুপুর দেড়টায় খুতবা শুরু হয়। নামাজ শেষ হয় ১টা ৫৭ মিনিটে। এদিকে ইজতেমায় যোগ দিতে দেশ-বিদেশ থেকে মুসল্লিদের টঙ্গীমুখী স্রোত অব্যাহত রয়েছে।

ইজতেমা আয়োজক কমিটির শীর্ষ মুরুব্বি প্রকৌশলী শাহ মোহাম্মদ মুহিবুল্লাহ বলেন, ময়দানের আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই ভালো। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মুসল্লিরা তাদের জন্য নির্ধারিত খিত্তায় অবস্থান নিয়ে ইবাদত-বন্দেগিতে মশগুল রয়েছেন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত