বুধবার   ০৮ মে ২০২৪ || ২৫ বৈশাখ ১৪৩১ || ২৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহজালালে আবারও আড়াইশো কেজি ওজনের বোমা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৩১, ১৪ ডিসেম্বর ২০২০

আপডেট: ১৬:৩০, ১৪ ডিসেম্বর ২০২০

৮২৬

শাহজালালে আবারও আড়াইশো কেজি ওজনের বোমা উদ্ধার

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন তিন নম্বর টার্মিনাল থেকে আরও একটি বোমা উদ্ধার করা হয়েছে। এই বোমাটির ওজনও আড়াইশো কেজি। 

সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে পাইলিং এর কাজ করার সময় সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৮টা ৩৫মিনিটে আনুমানিক ১০ ফুট মাটির নীচ থেকে ২৫০ কেজি ওজনের জেনারেল পারপাস (জিপি) বোমা সদৃশ্য বস্তুটি পাওয়া যায়। 

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশিক্ষিত বোম্ব ডিসপোজাল দল আধুনিক যন্ত্রপাতি সহকারে দ্রুততার সাথে ঘটনাস্থলে পৌঁছে বোমাটি নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বোমাটি ধ্বংস করার উদ্দেশ্যে প্রয়োজনীয় সর্তকতার সাথে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। বোমা বিশেষজ্ঞরা ধারণা করছেন বোমাটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভূমিতে নিক্ষেপ করা হয়েছিল।


আরও পড়ুন**শাহজালালে ২৫০ কেজি ওজনের বোমা উদ্ধার

এর আগে গত ৯ ডিসেম্বর শাহজালাল বিমানবন্দরের নির্মাণাধীন এলাকায় পাইলিংয়ের সময় সিলিন্ডার আকৃতির বোমার সন্ধান পায় শ্রমিকরা। পরদিন টাঙ্গাইলের রসুলপুরে বিমানবাহিনীর ফায়ারিং রেঞ্জে এ বোমাটি ধ্বংস করা হয়। 

এরপর থেকে ওই জায়গায় আরো বোমা আছে কিনা তা খতিয়ে দেখার উদ্যোগ নেয় কৃর্তপক্ষ। আজ আরও একটি পরিত্যাক্ত বোমা উদ্ধার করা হলো।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত