শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়

স্টাফ করেসপন্ডেন্ট

২১:৩৮, ২৭ এপ্রিল ২০২৩

৩৪১

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড়

চলমান তাপদাহের পর দেশের বেশ কিছু অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। তারই অংশ হিসেবে রাজধানী ঢাকায় শুরু স্বস্তির বৃষ্টি। একইভাবে দেশের সাতক্ষীরা, ময়মনসিংহ, গাজীপুরসহ আশপাশের এলাকার ওপর দিয়ে বইছে কালবৈশাখী ঝড়। আগামী ২৪ ঘণ্টা রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা আছে বলে আবহাওয়া অধিদপ্তর জানায়।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকাল ৪টার পর থেকেই রাজধানীর আকাশ মেঘলা হয়ে যায়। সময় বাড়ার সঙ্গে সঙ্গে আকাশে মেঘের ঘনঘটা বাড়তে শুরু করে। সন্ধ্যা নাগাদ কালো হয়ে আসে আকাশ। এরপর নামে মুষলধারে বৃষ্টি। দিনভর তাপদাহের পর স্বস্তি নিয়ে আসে এই বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ৩৮ দশমিক ১, যা গতকাল (বুধবার) ছিল বান্দরবনে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় গতকাল তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ২, আজ ২ ডিগ্রি বেড়ে ৩৭ দশমিক ৫, রাজশাহীতে ছিল ৩৪ দশমিক ৫, আজ ২ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক, ৫ রংপুরে ছিল ৩৪ দশমিক ৪, আজ ৩৪ দশমিক ৮, ময়মনসিংহে ছিল ৩৪, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৫, সিলেটে ছিল ৩৫ দশমিক ২, আজ ৩৫ দশমিক ৪, চট্টগ্রামে ছিল ৩৫ দশমিক ৮, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক ৪, খুলনায় ছিল ৩৫ দশমিক ২, আজ ১ ডিগ্রি বেড়ে ৩৬ দশমিক ৫ এবং বরিশালে ছিল ৩৫ দশমিক ৩, আজ ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত