শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কক্ষ অপরিষ্কারের দায়ে আজিমপুর গার্লসের অধ্যক্ষ বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৪৪, ১২ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:৪৫, ১২ সেপ্টেম্বর ২০২১

৫০৭

কক্ষ অপরিষ্কারের দায়ে আজিমপুর গার্লসের অধ্যক্ষ বরখাস্ত

দেশের করোনা মহামারি শুরুর ১৮ মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিন একটি কক্ষ অপরিষ্কার দেখা গেছে আজিমপুর গভার্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে। এর দায়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

রবিবার (১২ সেপ্টেম্বর)  পাঠদান কার্যক্রমের প্রস্তুতি দেখতে গিয়ে মন্ত্রী এ নির্দেশ দেন। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, পরিচ্ছন্নতার নিয়ম না মানায় এই অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। সেই সঙ্গে অধ্যক্ষের নেতৃত্বে গঠিত মনিটরিং কমিটির সদস্য শিক্ষকদেরও সাময়িক বরখাস্ত করা হবে। নিয়ম অনুযায়ী এরপর তাদের কারণ দর্শাতে বলা হবে। তার জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মানতে এবং পরিচ্ছন্নতা নজরদারির জন্য প্রত্যেক জেলায় একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এই রুমের নম্বরগুলো সবাইকে জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। 

সরকারি ঘোষণা অনুযায়ী, প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও শুরুতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং প্রাথমিকের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস হবে। অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে এক দিন ক্লাস করতে হবে। মাধ্যমিক পর্যায়ে যেদিন যে শ্রেণির ক্লাস থাকবে, সেদিন ওই শ্রেণির সর্বোচ্চ দুটি ক্লাস হবে। প্রাথমিকে হবে দিনে তিনটি করে ক্লাস। প্রাক্-প্রাথমিক স্তরে সশরীরে ক্লাস বন্ধ থাকবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত