শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৩০ সেপ্টেম্বরের পর ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল চলবে না

স্টাফ করেসপন্ডেন্ট

১৮:২৬, ২ সেপ্টেম্বর ২০২১

৫৬৩

৩০ সেপ্টেম্বরের পর ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল চলবে না

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্যমন্ত্রী

দেশে যেসব বিদেশি চ্যানেল আছে আইন অনুযায়ী তারা ‘ক্লিন ফিড’ চালাতে বাধ্য বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, তাগাদা দেওয়ার পরও এসব চ্যানেল ক্লিন ফিড করে পাঠাচ্ছে না। তাই সরকারের সিদ্ধান্ত ৩০ সেপ্টেম্বরের পর দেশে কোনও অবস্থায়ই ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল চালানো হবে না। 

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অ্যাটকো, টিভি চ্যানেল ডিস্ট্রিবিউটর, ক্যাবল অপারেটর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন,'ক্যাবল অপারেটররা অনেক সময় সিনেমা দেখায়, বিজ্ঞাপন দেখায়, অনুষ্ঠান দেখায়। এগুলো আইনের লঙ্ঘন, আমরা সেগুলোর ব্যাপারেও এনফোর্সমেন্টে যাবো। আগামী ৩০ সেপ্টেম্বরের পর দেশে কোনও অবস্থায়ই ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল চলতে দেওয়া হবে না।

তথ্যমন্ত্রী জানিয়েছেন,আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরের ক্যাবল নেটওয়ার্কিং সিস্টেম ডিজিটালাইজড করা হবে। সেটি বাস্তবায়নের লক্ষ্যে গ্রাহকদের জানাতে একটি পরিপত্র জারি করা হবে। ৩০ নভেম্বরের পরে ঢাকা ও চট্টগ্রাম শহরে অ্যানালগ সিস্টেম আর কাজ করবে না। ডিজিটাল সেটআপ বক্সের মাধ্যমেই সম্প্রচার হবে। 

তিনি আরও বলেন, বিভাগীয় ও মেট্রোপলিটন শহর ছাড়াও কুমিল্লা, বগুড়া, দিনাজপুর, কুষ্টিয়া, রাঙ্গামাটি, কক্সবাজারকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে অপারেটিং সিস্টেম ডিজিটালাইজড করতে হবে। পর্যায়ক্রমে পুরো দেশের অপারেটিং সিস্টেম ডিজিটালাইজড করা হবে বলেও জানান মন্ত্রী।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত