শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শাহজালালে ১.৬ কেজি স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৪৫, ২ জুলাই ২০২১

৬৪১

শাহজালালে ১.৬ কেজি স্বর্ণসহ যাত্রী গ্রেফতার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্বর্ণের ২টি বারসহ একজন যাত্রী কে আটক করা হয়েছে। শুক্রবার (২ জুলাই) রাত ৪টা ৩০ মিনিটে তাকে গ্রেফতার করেন কাস্টমসের কর্মকর্তারা।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস জানতে পারে, বিমানবন্দরে জাজিরা এয়ারওয়েজ ( অবতরন রাত ০২:৪৫ ) এর  একজন যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। 

এমন অবস্থায় বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকেন কাস্টমস কর্মকর্তাগণ। গ্রীণ চ্যানেল অতিক্রম কালে যাত্রী জসিম মিয়ার আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে থামানো হয় এবং তার নিকট কোন স্বর্ণবার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি স্বর্ণ থাকার বিষয়ে অস্বীকার করেন। 

পরবতীতে যাত্রীর সাথে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। স্ক্যানিংকালে ফুলের টবে ধাতব জাতীয় পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। পরে ফুলের টবে লুকানো ২টি স্বর্ণ বার পাওয়া যায়, যার ওজন প্রায় ১ কেজি ৬০০ গ্রাম । আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ কোটি ৬ লক্ষ টাকা।

আটককৃত পণ্যের বিষয়ে  কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হবে এবং উদ্ধারকৃত স্বর্ণদন্ডবার রাষ্ট্রীয় গুদামে জমা দেয়া হয়েছে। চোরাচালানের অভিযোগে গ্রেফতারকৃত যাত্রীকে থানায় সোপর্দ করা এবং ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত