বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ || ১০ ফাল্গুন ১৪৩০ || ১০ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পুরস্কৃত হলেন শিল্পী কামাল আহমেদ

অপরাজেয় বাংলা ডেস্ক

১৩:২৩, ৪ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৩:৪৫, ৪ ডিসেম্বর ২০২৩

১০১৭

পুরস্কৃত হলেন শিল্পী কামাল আহমেদ

আইসিএএলডিআরসি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান ইউনিট হতে শিল্পী কামাল আহমেদ কে “দ্যা ইন্টারন্যাশনাল ক্রিয়েটিভ আর্টস অ্যাওয়ার্ড” প্রদান করা হলো। গত ২রা ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটরিয়ামে শিল্পী কামাল আহমেদ কে এ সম্মাননা প্রদান করা হয়। কন্ঠশিল্পী কামাল আহমেদ এর হাতে পদক ও সম্মাননা সনদ তুলে দেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মো: আবু নাঈম শেখ। সম্মাননা সনদে স্বাক্ষর করেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আবু নাঈম শেখ, ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভারসিটি যুক্তরাষ্ট্র, ফুলব্রাইট স্কলার ইউএস পাবলিক ডিপ্লোমেন্সি, এডভাইসর আইসিএএলডিআরসি ইউএসএ অধ্যাপক নাছের ইউ আহমেদ পিএইচডি, প্রফেসর লুৎফর রহমান জয়, সাধারণ সম্পাদক আইসিএএলডিআরসি এবং সভাপতি বঙ্গনিউজ বিডিসি চ্যানেল এবং অধ্যাপক ড. আসাদুজ্জামান চেয়ারম্যান ভাষাবিজ্ঞান ইউনিট, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সভাপতি আইসিএএলডিআরসি, ভাষা বিজ্ঞান ইউনিট, ঢাকা বিশ্ববিদ্যালয়।

প্রধান আলোচক ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক নাছের ইউ আহমেদ পিএইচডি, ফ্লোরিডা ইন্টারন্যাশনাল ইউনিভারসিটি যুক্তরাষ্ট্র, ফুলব্রাইট স্কলার ইউএস পাবলিক ডিপ্লোমেন্সি, এডভাইসর আইসিএএলডিআরসি, এফআইইউ, ইউএসএ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ডলি জহুর, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার থেকে আজীবন সম্মননা জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এবং অধ্যাপক ড. একেএম শাহনেওয়াজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাভার ঢাকা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর লুৎফর রহমান জয়, সাধারণ সম্পাদক আইসিএএলডিআরসি এবং সভাপতি বঙ্গনিউজ বিডিসি চ্যানেল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. আসাদুজ্জামান চেয়ারম্যান ভাষাবিজ্ঞান ইউনিট, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সভাপতি আইসিএএলডিআরসি, ভাষা বিজ্ঞান ইউনিট, ঢাকা বিশ্ববিদ্যালয়।

আইসিএএলডিআরসি ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়সহ পৃথিবীর ১২টি বিশ্ববিদ্যালয়ের সাথে সংযুক্ত হয়ে কাজ করে আসছেন।

সঙ্গীত শিল্পী কামাল আহমেদের বড় পরিচয় তিনি একজন মিডিয়া ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক পদে কর্মরত রয়েছেন। সরকারী চাকুরীকে ছাপিয়ে তিনি সঙ্গীতে হয়েছেন ঋদ্ধ। সঙ্গীতের সব শাখাতেই তার বিচরণ রয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

জনপ্রিয়

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
খবর বিভাগের সর্বাধিক পঠিত